×

খেলা

এক পেনাল্টি মিসেই হেরে গেল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২২, ০৮:৫৫ পিএম

এক পেনাল্টি মিসেই হেরে গেল বাংলাদেশ

ছবি: এএফপি

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। শুক্রবার (১১ নভেম্বর) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের শেষ ম্যাচে বাংলাদেশকে ১-১ গোলে রুখে দেয় নেপালের মেয়েরা। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে তারা।

৯০ মিনিটে পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশের মেয়েরা। জয়নব বিবি পেনাল্টি শট তুলে দেন গোলরক্ষকের হাতে। পেনাল্টি শট নেয়ার পর কান্নায় ভেঙে পড়েন জয়নব বিবি। জিতলে চ্যাম্পিয়ন-এমন সমীকরণ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু আসল লড়াইয়ে বাংলাদেশ সেটা পারেনি। ভুল পাস আর এলোমেলো ফুটবল খেলে আর যাই হোক ম্যাচ জেতা যায় না।

শুক্রবার সেটাই হয়েছে। ১৪ মিনিটে গোল খেয়ে দ্বিতীয়ার্ধের ২২ মিনিটে হারটাই এড়িয়েছে বাংলাদেশ। ড্র করলে চ্যাম্পিয়ন-নেপাল সেই সমীকরণ মিলিয়ে ঢাকা থেকে ট্রফি জিতে ফিরছে কাঠমান্ডুতে। শুরুর দিকেই এগিয়ে যায় নেপালের মেয়েরা। ১৪ মিনিটে বক্সের বাইরে থেকে সুশিলারর আচমকা শট গোলরক্ষকের মাথার উপর দিয়ে জড়ায় জালে।

বাংলাদেশ ম্যাচে ফিরেছিলো দ্বিতীয়ার্ধের ২২ মিনিটে। জয়নব বিবির কর্নার থেকে রুমা আক্তারের হেড গোললাইন থেকে ক্লিয়ার করেছেন নেপালি ডিফেন্ডার সিমরান রানী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App