×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

আন্তর্জাতিক

ইউক্রেনকে সমরাস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২২, ০৪:৩২ পিএম

ইউক্রেনকে সমরাস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র

ফাইল ছবি

ইউক্রেনকে নতুন নিরাপত্তা সহায়তা প্যাকেজের অংশ হিসেবে আরও ৪০ কোটি ডলার মূল্যের বিমান প্রতিরক্ষাব্যবস্থা ও ভূমি থেকে আকাশে উৎক্ষেপণযোগ্য ক্ষেপণাস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (১০ নভেম্বর) পেন্টাগন এ ঘোষণা দিয়েছে।

পেন্টাগনের ডেপুটি প্রেস সেক্রেটারি সাবরিনা সিং বলেন, ইউক্রেনের বেসামরিক নাগরিক ও গুরুত্বপূর্ণ অবকাঠামোর ওপর নির্মম এবং নৃশংস হামলা চালাচ্ছে রাশিয়া। এ হামলা ঠেকাতে কিয়েভের জন্য আরও বিমান প্রতিরক্ষাব্যবস্থা দেয়া গুরুত্বপূর্ণ।

চারটি স্বল্পপাল্লার, অতিগতির অ্যাভেঞ্জার আকাশ প্রতিরক্ষাব্যবস্থা রয়েছে যুক্তরাষ্ট্র ঘোষিত এ প্যাকেজে। এ ছাড়াও রয়েছে এইচএডব্লিউকে ক্ষেপণাস্ত্র, যা স্পেন সরবরাহ করতে সম্মত হয়েছে। প্যাকেজের আওতায় ইউক্রেনকে কামান, মর্টার ও প্রচুর গোলাবারুদ দেয়া হচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সহায়তার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও আমেরিকান জনগণকে ধন্যবাদ জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App