×

জাতীয়

লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যা মামলার অভিযুক্ত গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২২, ০৫:৩৮ পিএম

লিবিয়ায় ২৬ বাংলাদেশী হত্যা মামলার অভিযুক্ত গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকা থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার নাম-মো. রফিকুল ইসলাম মাল (৩৮)। গ্রেপ্তারকৃত ব্যক্তি লিবিয়ায় ২৬ জন বাংলাদেশীকে গুলি করে হত্যা মামলার অন্যতম অভিযুক্ত। পালিয়ে দুবাই যাওয়ার সময় গত বুধবার অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সিআইডির গণমাধ্যম শাখার অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার আজাদ রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়ার সার্বিক নির্দেশনায় মানব পাচার অপরাধ দমন ইউনিটের ইন্সপেক্টর বারেক করিম হাওলাদার এর নেতৃত্বে একটি দল বিশেষ অভিযান চালিয়ে মো. রফিকুল ইসলাম মালকে গ্রেপ্তার করে। শাহজালাল বিমানবন্দর হয়ে দুবাই পালানোর চেষ্টা করছিলেন মাল।

তিনি আরো বলেন, এ ব্যক্তি সাধারন মানুষকে উন্নত জীবনযাপনের প্রলোভন দেখিয়ে ইউরোপে পাঠানোর আশ্বাস দিয়ে দুবাই হয়ে লিবিয়া পাচার করে থাকে। গ্রেপ্তারকৃত ব্যক্তি গত ২০২০ সালের মে মাসে লিবিয়ায় ২৬ জন বাংলাদেশীকে গুলি করে হত্যা মামলার অন্যতম অভিযুক্ত। মানবপাচারের ঘটনায় বনানী ও পল্টন থানায় তার বিরুদ্ধে হওয়া মামলায় তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App