×

জাতীয়

ফারদিনের লাশ শীতলক্ষ্যায় কেন, তদন্ত হচ্ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২২, ০৮:৪৩ পিএম

ফারদিনের লাশ শীতলক্ষ্যায় কেন, তদন্ত হচ্ছে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: সংগৃহীত

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশের লাশ উদ্ধারের ঘটনাকে ‘হত্যাকাণ্ড’ ধরেই তদন্ত কার্যক্রম চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) ঢাকার রাজারবাগ পুলিশ লাইনসে শিল্পাঞ্চল পুলিশের এক যুগপূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বুয়েটের যে শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে, তার সবশেষ লোকেশন আমরা গাজীপুর পেয়েছিলাম। গাজীপুর থেকে পরবর্তীতে কিভাবে লাশ শীতলক্ষ্যায় এলো এসব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। পুরোপুরি তদন্ত না করে… আগে তথ্য দেব, পরে এ বিষয়টি ভুল হবে। সে রকম কোনো কিছু আমরা করতে চাই না। আমরা মনে করি- এ ঘটনার পেছনে যারাই জড়িত তাদের আমরা খুঁজে বের করব। আইনের আওতায় নিয়ে আসব।

তিনি বলেন, এটি একটি হত্যাকাণ্ড এবং সে বিষয়টি সামনে রেখে তদন্ত চলছে। তদন্ত শেষ করে রিপোর্ট পেলে পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত জানানো সম্ভব হবে।

গত শুক্রবার ফারদিন নিখোঁজ হওয়ার পর সোমবার বিকালে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে তার লাশ উদ্ধার করে নৌপুলিশ৷

মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে চিকিৎসক জানান, ওই তরুণকে ‘হত্যা’ করা হয়েছে।

ফারদিন পরশ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাবেরও যুগ্ম সম্পাদক ছিলেন তিনি। তিন ভাইয়ের মধ্যে ফারদিন সবার বড়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App