×

সারাদেশ

ঘুষের অডিও ফাঁস, এসআই প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২২, ১০:০০ পিএম

ঘুষের অডিও ফাঁস, এসআই প্রত্যাহার

প্রত্যাহার হওয়া এসআই মো. ওয়ারেশ আলী। ছবি: সংগৃহীত

রাজশাহীতে আসামির কাছ থেকে ঘুষ নেয়ার অডিও ফাঁস হওয়ার পর মো. ওয়ারেশ আলী নামে পুলিশের এক এসআইকে প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) অভিযুক্ত পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে পাঠানো হয়েছে। এর আগে বুধবার রাতে আসামির কাছ থেকে বিকাশের মাধ্যমে অর্থ নেয়ার একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

মামলার আসামি ও রাজপাড়া থানা পুলিশ সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে গত ৩ নভেম্বর রাজপাড়া থানার আইডিবাগানপাড়া এলাকার সেলিমের ছেলে সম্রাটকে মারপিটের অভিযোগ ওঠে। এ ঘটনায় সম্রাট বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে রাজপাড়া থানায় একটি মামলা করেন। এই মামলায় আইডিবাগানপাড়ার ইকরামের ছেলে রাফি, রাফির ভাই সাদি, স্থানীয় কাঁচা ও রবিনকে আসামি করা হয়।

মামলাটির তদন্তের জন্য এসআই ওয়ারেশকে দায়িত্ব দেয়া হয়। এর পরদিন গত ৪ নভেম্বর এসআই ওয়ারেশ নিজ নম্বর থেকে আসামি রাফিকে ফোন করে বলেন, তাকে গ্রেপ্তার করা হবে না। এজন্য কিছু খরচ দিতে হবে। এরপর তিনি বিকাশের মাধ্যমে দুই হাজার টাকা নেন। পরে আরেকটি নম্বরে আরও তিন হাজার টাকা নেন। ব্যক্তিগত নম্বর থেকে ফোন করে আসামিকে বলেন, ওসি স্যারের জন্যও একটা বাজেট কইরো। স্যারকে দিতে হবে, না হলে সমস্যা হবে।

এ বিষয়ে এসআই ওয়ারেশ আলী বলেন, পূজার সময় আমার দায়িত্বে ভাটাপাড়া এলাকায় চারটি মণ্ডপ ছিলো। এসময় আমি ওই এলাকার চোলাই মদ বিক্রি বন্ধ করে দেই। এ নিয়ে তারা আমার উপর ক্ষিপ্ত ছিলো। পরে একটি মামলার আসামি গ্রেপ্তারের চেষ্টা করি। এ নিয়ে আসামিরা আমার কণ্ঠ এডিট করে ভাইরাল করেছে। আমার টাকা চাওয়ার প্রশ্নই আসে না।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান বলেন, ওয়ারেশ আলী তখন ছুটিতে ছিলো। তার টাকা চাওয়ার অডিও ভাইরাল হওয়ায় তাকে আপাতত পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। পুলিশ তদন্ত করে তার বিরুদ্ধে পরবর্তীতে ব্যবস্থা নেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App