×

জাতীয়

ইভিএমের বাজেট কমছে ৩০০ কোটি টাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২২, ০২:১৬ পিএম

ইভিএমের বাজেট কমছে ৩০০ কোটি টাকা

ছবি: ভোরের কাগজ

আসন্ন দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে দুই লাখ ইভিএম কিনতে ইসি যে আট হাজার ৭১১ কোটি ৪৪ লাখ টাকার বাজেট দিয়েছিলো, সেই ডিপিপিতে গাড়ি ও লোকবলে ৩০০ কোটি কমিয়ে ইভিএম প্রকল্প আবারো পরিকল্পনাধীন করা হচ্ছে। একই সঙ্গে পরিকল্পনা কমিশনের দেয়া অবজারভেশনের ব্যাখ্যাও ডিপিপির সঙ্গে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন ইভিএম প্রকল্পের পিডি কর্নেল সৈয়দ রাকিবুল হাসান।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) নির্বাচন ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে ইসির যুগ্ম সচিব অশোক কুমার দেবনাথ, এনআইডি ডিজি হুমায়ুন কবীর খন্দকার, ইভিএম পিডি কর্নেল সৈয়দ রাকিবুল হাসানসহ টেকনিক্যাল কমিটির সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ইভিএম প্রকল্পের পিডি কর্নেল বলেন, আমাদের ইভিএম প্রকল্প ইতিমধ্যে গ্রিনবুকে অন্তর্ভুক্ত হয়েছে। পরিকল্পনা কমিশন কিছু অবজারবেশন দিয়েছে আমরা তার ব্যাখা দিচ্ছি। তারা গাড়ি, লোকবল, ফিজিবিলিটি টেস্ট করার বিষয়ে যে পর্যবেক্ষণ দিয়েছে, আমরা আজ টেকনিক্যাল কমিটি বৈঠক করে তার ব্যাখা দিয়েছি। সেটা ডিপিপির সঙ্গে রবিবারই পরিকল্পনা কমিশনে পাঠাবো।

ইসির যুগ্ম সচিব অশোক কুমার দেবনাথ বলেন, এটা আমাদের অভ্যন্তরীণ টেকনিক্যাল কমিটির বৈঠক ছিলো। সেখানে পরিকল্পনা কমিশন যে পর্যবেক্ষণ দিয়েছিলো তার ওপর কিছু আমাদের ব্যাখ্যা দিয়ে আবারো পাঠানো হবে। সেখানে কিছু কম, বেশি হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App