×

জাতীয়

আগের সময়সূচিতে বিচার বিভাগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২২, ০৯:৪১ পিএম

প্রায় আড়াই মাস চলার পর আগের সময়সূচিতেই ফিরছে দেশের বিচার বিভাগ। আদালতের পাশাপাশি প্রশাসনিক কাজও চলবে আগের নিয়মে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় আদালতের সময়সূচি পরিবর্তন করে বিজ্ঞপ্তি দেয় সুপ্রিম কোর্ট প্রশাসন। রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তি দেয়া হয়।

এতে বলা হয়, আগামী রবিবার থেকে বেলা সাড়ে ১০টা থেকে বিকেল সোয়া চারটা পর্যন্ত চলবে হাইকোর্টের বিচারকাজ। দুপুর সোয়া একটা থেকে বেলা দুইটা পর্যন্ত ৪৫ মিনিটির বিরতি থাকবে। আর হাইকোর্টের প্রশাসনিক কাজ আগের নিয়মেই সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে। হাইকোর্ট প্রশাসন বেলা দেড়টা থেকে দুইটা পর্যন্ত আধাঘণ্টার বিরতি পাবে।

আর অধস্তন আদালত চলবে সকাল নয়টা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত। বেলা দেড়টা থেকে দুইটা পর্যন্ত বিচারকাজে আধাঘণ্টা বিরতি থাকবে। একই নিয়মে চলবে অধস্তন আদালতের বিচারকাজও।

এরআগে জ্বালানি সংকটের মধ্যে বিদ্যুৎ সাশ্রয়ের চেষ্টায় সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের কর্মঘণ্টা কমিয়ে সরকার সময়সূচি বদলে দেয়ার পর গত ২৩ আগস্ট থেকে উচ্চ ও অধস্তন আদালতের সময়সূচিতে পরিবর্তন আনা হয়। এর পর থেকে হাইকোর্টের বিচারকাজ সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয়ে বেলা পৌনে তিনটা পর্যন্ত চলে আসছিল। দুপুরে নামাজের জন্য ৪৫ মিনিট বিরতি ছিল। একইভাবে দুপুরে ৪৫ মিনিট বিরতি রেখে হাইকোর্টের অফিসের সময়সূচি ছিল আটটা থেকে বেলা তিনটা পর্যন্ত। আর অধস্তন আদালত বিচারকাজ করে আসছিল সকাল সাড়ে আটটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। এর মাঝে দুপুরে ৪৫ মিনিটের বিরতি ছিল। অধস্তন আদালতের অফিসের সময়সূচি ছিল সকাল আটটা থেকে বেলা তিনটা পর্যন্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App