×

জাতীয়

সরকারের সময় শেষ: মোশাররফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২২, ০৯:০৪ পিএম

সরকারের সময় শেষ: মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি: সংগৃহীত

ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘হুমকি-ধমকি দিয়ে কোনো কাজ হবে না, আপনাদের সময় শেষ। আগামী দিনের জনগণের সরকার প্রতিষ্ঠার আন্দোলনের জন্য জনগণ প্রস্তুতি নিচ্ছে। এ সরকারের বিদায়ের আন্দোলনে এবং জনগণ অবশ্যই চূড়ান্ত আন্দোলনে আসবে।

বুধবার (৯ নভেম্বর) সন্ধ্যায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বিপ্লব ও সংহিত দিবস’ উপলক্ষে জাতীয় মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এ সময় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম সহ অনেকে বক্তব্য রাখেন।

মোশাররফ বলেন, এখনো সরকারের পদত্যাগ আন্দোলন শুরু করিনি, অথচ সমাবেশগুলোতে দেখছেন সরকার এদেশের জনগণকে শান্তিপূর্ণ সমাবেশে কিভাবে বাধার সৃষ্টি করছে। ঢাকার সমাবেশেও বাধার সৃষ্টি করবে। অতীতের মতো এবারও জনগণ জান দিয়ে সমাবেশ সফল করবে। বিভাগীয় সমাবেশগুলোর কথা উল্লেখ করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমরা যে কর্মসূচি পালন করছি, এখনো মূল দাবিতে আসিনি। বর্তমান সভাগুলো হচ্ছে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি ও বিদ্যুতের লোডশেডিংয়ের বিরুদ্ধে আমরা এই সমাবেশ করছি। এই সমাবেশের পরে যে আন্দোলন হবে সেটা হবে- এ সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং এ দেশের জনগণের নিজের হাতে ভোট দিয়ে জনগণের প্রতিনিধি দ্বারা এদেশে খালেদা জিয়ার সরকার প্রতিষ্ঠা করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App