×

সারাদেশ

ব্রিজটি পাকা করতে চায় এলাকাবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২২, ১০:৪৯ এএম

ব্রিজটি পাকা করতে চায় এলাকাবাসী

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় কাষ্ঠনির্মিত এই ব্রিজ পাকা করার দাবি জানিয়েছেন স্থানীয়রা। ছবি: ভোরের কাগজ

ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলার ৮ নং রাঙামাটিয়া ইউনিয়নের আক্তা গাঙ্গিনারপাড় বাজার সংলগ্ন রাঙামাটিয়া রাস্তার বানার নদীর ওপর কাষ্ঠনির্মিত ব্রিজটি কয়েক জায়গায় ভেঙে দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

রেলিংবিহীন ঝুঁকিপূর্ণ ব্রীজ দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়তই যাতায়াত করছে স্কুলশিক্ষার্থীসহ গ্রামের স্থানীয়রা। তাদের অভিযোগ, ব্রিজ নির্মাণ বা সংস্কারের উদ্যোগও নেয়নি সংশ্লিষ্ট কতৃর্পক্ষের।

ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে পারাপারের সময় প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে সাধারণ মানুষ। তাই ঝুঁকিপূর্ণ ব্রিজটি আগামী ভরা বর্ষার আগেই সংস্কারের বা পাকা করণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সরেজমিনে জানা যায়, এই ব্রিজটি পার হয়ে জীবন-জীবিকার তাগিদে পদ্মা বিল ক্ষেত বড়বিলায় প্রতিদিন কয়েকশত গরীব মানুষ দূরদূরান্ত থেকে জালি দিয়ে মাছ ধরতে আসে। এছাড়া, আনুহাদী, আক্তা, বিষ্ণুরামপুর, রাঙামাটিয়াসহ সাত থেকে আটটি গ্রামের মানুষের যাতায়াত একমাত্র ভরসা কাষ্ঠনির্মিত জীর্ণ দশায় থাকা এই ব্রিজ।

এলাকাবাসীর সূত্র জানিয়েছে, এক সময় এই স্থানে একটি বাঁশের সাঁকো ছিল। দীর্ঘকাল যাবৎ সেই বাঁশের সাঁকোই ছিলো এলাকাবাসীর পারাপারের একমাত্র মাধ্যম। পরবর্তীতে ৮ নং রাঙ্গামাটিয়া ইউনিয়ন পরিষদের তৎকালীণ চেয়ারম্যান গোলাম সারোয়ার চৌধুরী ১৯৯২ সালে এখানে একটি কাঠের ব্রিজ নির্মাণ করে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App