×

জাতীয়

ক্ষমতাসীনরাই অগ্নি সন্ত্রাসের মূল হোতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২২, ০৮:২৪ পিএম

ক্ষমতাসীনরাই অগ্নি সন্ত্রাসের মূল হোতা

বুধবার তিন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

বিএনপি নয়, ক্ষমতাসীনরাই অগ্নি সন্ত্রাসের মূল হোতা বলে পাল্টা অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এই চলমান আন্দোলনের যে ধারাবাহিকতা শুরু হয়েছে এবং তার যে গতি প্রতিদিন বাড়ছে এটাতে ভীত হয়ে ক্ষমতাসীনরা আগের সেই বিষয়গুলোকে সামনে নিয়ে আসছে। সত্য হচ্ছে অগ্নি সন্ত্রাসের মূল হোতা আওয়ামী লীগ নিজেরাই।

বুধবার (৯ নভেম্বর) বিকালে তিনটি সমমনা রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শেষে সরকারের মন্ত্রী-নেতাদের বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

বিকাল ৪টায় মাইনরিটি জনতা পার্টি, বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ ন্যাপ ও বিকাল ৫টায় সাম্যবাদী দলের সঙ্গে সংলাপে বসেন মির্জা ফখরুল। বিএনপির মহাসচিবের সাথে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বিএনপির মহাসচিব অভিযোগ করেন, সেসময়ে যতগুলো ঘটনা ঘটেছে প্রত্যেকটি ঘটনায় দেখা যাচ্ছে যে, আওয়ামী লীগের লোকেরাই এর (অগ্নি সন্ত্রাস) সঙ্গে জড়িত। বাসে অগ্নিসংযোগ ব্যাপারটা নিশ্চয় মনে আছে আপনাদের। যেটা দেখা গেলো, বাসের মালিক হচ্ছে আওয়ামী লীগের সংসদ সদস্য, স্বেচছাসেবক পার্টির প্রধান এবং চৌদ্ধগ্রামে দেশনেত্রী খালেদা জিয়াকে আসামী করে যে মামলাগুলো দেয়া হয়েছে সব কিছুর মূলে দেখা যায় ছাত্র লীগ-যুব লীগ-আওয়ামী লীগের লোকেরাই জড়িত।

বিএনপি কোনো সন্ত্রাসের সাথে জড়িত নয় দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আমরা একটা মুক্ত লিবারেল ডেমোক্রেটিক পার্টি, আমরা নির্বাচন করা দল। কখনোই অগ্নি সন্ত্রাস বা সন্ত্রাস করে আমরা ক্ষমতায় যাইনি, এখনো যেতে চাই না। তিনি বলেন, এতোগুলো সমাবেশ হয়েছে প্রত্যেকটা সমাবেশে আমাদের নেতা-কর্মীদের ওপরে কি রকম অত্যাচার-নির্যাতন হয়েছে। কিন্তু আমাদের দল থেকে কোনো সন্ত্রাস বা উস্কানি দেয়া হয়নি। তারাই উস্কানি দিয়ে সন্ত্রাস সৃষ্টি করতে চাচ্ছে এমনকি চলমান আন্দোলনকে আবার ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্ঠা করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App