×

জাতীয়

লেকভিউ বারে ডিবির অভিযানে জব্দ মদ ফেরত দেয়ার নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২২, ০৮:৩৪ পিএম

লেকভিউ বারে ডিবির অভিযানে জব্দ মদ ফেরত দেয়ার নির্দেশ

লেকভিউ বার

রাজধানীর উত্তরায় লেকভিউ রেস্টুরেন্ট অ্যান্ড বারে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের আলোচিত অভিযানে জব্দকৃত বিদেশি মদ ও বিয়ার ফেরত দিতে বলেছেন আদালত।

রবিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ এ আদেশ দেন।

এরআগে, গত ৬ অক্টোবর রাতে বারটিতে অভিযান পরিচালনা করে বিভিন্ন ব্রান্ডের বিদেশি মদ ও বিয়ার জব্দের পাশাপাশি ৩৫ জনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। অভিযানের পর মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর (ডিএনসি) জানায়, আইন অনুযায়ী কোনো বৈধ বারে অভিযান চালাতে পারে না ডিবি। এরপরই ওই অভিযান নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়।

মদ ফেরত দেয়ার আদেশে বলা হয়েছে, উত্তরা পশ্চিম থানায় দায়ের হওয়া মামলায় জব্দকৃত আলামত ৪৫৮ বোতল বিদেশি মদ ও ৬২০৫ ক্যান বিভিন্ন ব্রান্ডের বিয়ার, ১ লাখ ৪৪ হাজার ৯০০ টাকা ও ৪টি আইস থালি এর মালিকানা দাবি করে লেকভিউ রেস্টুরেন্ট এন্ড বারের সংশ্লিষ্টরা। জব্দকৃত আলামত ও লেকভিউ বার কর্তৃপক্ষের দাখিলকৃত কাগজপত্র পর্যালোচনা করে বিভিন্ন ব্রান্ডের ৪৩ বোতল বিদেশী মদ ও ২৪৮ বোতল বিয়ার ক্রয়ের কোনো কাগজপত্র প্রাথমিকভাবে পাওয়া যায়নি। যেহেতু বারটি সরকারি লাইসেন্সকৃত প্রতিষ্ঠান, সেহেতু উক্ত ৪৩ বোতল মদ ও ২৪৮ বোতল বিয়ার থেকে রাসায়নিক পরীক্ষার জন্য ১ বোতল করে নমুনা সংরক্ষণ করে অবশিষ্ট মদ ও বিয়ার বুঝিয়ে দেয়া হোক। আদালত তলব করলে হাজির হওয়ার শর্তে টাকা ও আইস থালিও মালিকের জিম্মায় দেয়া হোক।

লেকভিউ রেস্টুরেন্ট অ্যান্ড বারের মালিক মুক্তার হোসেন মঙ্গলবার ভোরের কাগজকে বলেন, অভিযানের শুরু থেকেই আমরা বলে আসছি, আমরা বৈধভাবে লাইসেন্স নিয়ে সরকারকে ট্যাক্স দিয়ে ব্যবসা করছি। এরপরেও আমাদের মদ জব্দ দেখানো হয়। আমরা আদালতে প্রমাণ করতে সক্ষম হয়েছি, মদগুলো বৈধভাবে আমদানি করা হয়েছে। পরে গত রবিবার আদালত জব্দকৃত মদ বিয়ারগুলো ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন। আদালতের নির্দেশনার কপি এখনো আমরা হাতে পাইনি। তবে, দ্রুতই মদ বিয়ারগুলো বুঝে পাবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App