×

শিক্ষা

বুয়েট শিক্ষার্থী পরশ হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২২, ০৪:২৩ পিএম

বুয়েট শিক্ষার্থী পরশ হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন

মঙ্গলবার ফারদিনের নামাজে জানাজা শেষে বুয়েট শহীদ মিনারে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে ফারদিনের নামাজে জানাজা শেষে বুয়েট শহীদ মিনারে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এসময় তারা হত্যাকাণ্ডে জড়িত অপরাধীদের চিহ্নিত করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত বিচারের দাবি জানান।

লিখিত বিবৃতিতে বুয়েট শিক্ষার্থীরা বলেন, আমাদের বন্ধু ফারদিন নুর পরশ, পুরকৌশল বিভাগের ৩য় বর্ষের ছাত্র, গত ৪ই নভেম্বর-শুক্রবার আনুমানিক রাত সাড়ে ১১টার দিকে নিখোঁজ হয়। পরবর্তী দিন (৫ নভেম্বর) ফারদিনের সেশনাল কুইজ পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও সে অনুপস্থিত থাকে। পরে আমরা তার ক্লাসমেটরা ফারদিনের ব্যাপারে তার পরিবারকে অবহিত করি এবং বুয়েট প্রশাসনকেও এ ব্যাপারে জানানো হয়। ওইদিনই পরিবারের পক্ষ থেকে রামপুরা থানায় জিডি করা হয়।

তারা আরো উল্লেখ করেন, সর্বশেষ সোমবার (৭ই নভেম্বর) সন্ধ্যা আনুমানিক সাড়ে পাঁচটার দিকে নারায়ণগঞ্জ শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। আমরা বুয়েট শিক্ষার্থীরা এই ঘটনায় গভীরভাবে শোকাহত। ময়নাতদন্তকারী চিকিৎসকের ভাষ্য হতে স্পষ্ট যে এটা একটা হত্যাকাণ্ড।

এসময় শিক্ষার্থীরা বলেন, আমরা বুয়েট শিক্ষার্থীরা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অপরাধীদের চিহ্নিত করে সুষ্ঠ তদন্তের মাধ্যমে দ্রুত বিচারের দাবি জানাচ্ছি। এই ব্যাপারে প্রশাসন এবং মিডিয়াসহ সবার সার্বিক সহযোগিতা কামনা করছি।

শিক্ষার্থীরা বলেন, ফারদিন ব্যক্তিজীবনে অত্যন্ত মেধাবী এবং নির্ঝঞ্ঝাট একজন মানুষ ছিল। এরই মধ্যে আমরা কয়েকটি প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ায় কিছু মিথ্যা ও বানোয়াট তথ্যবিশিষ্ট সংবাদ দেখেছি, যা অপ্রত্যাশিত। চলমান তদন্তের প্রতি শ্রদ্ধাশীল থেকে সবাইকে ভুল তথ্য প্রচার থেকে বিরত থাকতে আহ্বান জানান শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App