×

জাতীয়

বদরুন্নেসার শিক্ষিকা রুমার বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২২, ০১:২৯ পিএম

বদরুন্নেসার শিক্ষিকা রুমার বিচার শুরু

বদরুন্নেসার শিক্ষিকা রুমা

রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এএম জুলফিকার হায়াতের আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। একই সঙ্গে আগামী ২৩ এপ্রিল সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত।

এদিন রুমা সরকার আদালতে হাজিরা দেন। এসময় রুমা সরকার নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান। এছাড়া, তার পক্ষে আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে আসামির বিরুদ্ধে চার্জগঠনের প্রার্থণা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, ২০২১ সালের ১৯ অক্টোবর ফেসবুক লাইভে এসে রাজধানীর পল্লবীর সাহিনুদ্দীন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড হিসেবে গুজব ও ভয়ভীতি ছড়ান রুমা সরকার। এরপর র‌্যাব তাকে গ্রেপ্তার করে।

এ সময় তার দুই মোবাইল ফোনে বিভ্রান্তি সৃষ্টিকারী, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী, বানোয়াট, গুজব সৃষ্টিকারী উস্কানিমূলক ভিডিওচিত্র পাওয়া যায়। ২১ অক্টোবর র‌্যাব-৩-এর নায়েব সুবেদার মো. মনির উদ্দিন রাজধানীর রমনা মডেল থানায় রুমা সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। তদন্ত শেষে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জয়দেব জয়ধর রুমা সরকারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App