মৃত্যুর আগে লাইভ, বলে গেলেন খুনির নাম

আগের সংবাদ

কর্ণফুলী ও হালদা নদী সংকটাপন্ন : দখল-দূষণ বন্ধে পরিকল্পিত ও দীর্ঘমেয়াদি পদক্ষেপ নিন

পরের সংবাদ

শাহজালালে মশা তাড়াতে গাপ্পি মাছ

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ , ১২:৩৬ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ৮, ২০২২ , ১২:৩৭ পূর্বাহ্ণ

ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশা তাড়াতে এবার ভিন্ন উপায় খুঁজছে কর্তৃপক্ষ। গত এক দশকে প্রথাগত নানা উপায়ে চেষ্টা করেও খুব বেশি সুবিধা না হওয়ায় এবার প্রাকৃতিক পদ্ধতি অনুসরণ শুরু করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

প্রথাগত পদ্ধতির পাশাপাশি গাপ্পি মাছ, গাঁদা ও তুলসি গাছ দিয়ে মশা তাড়ানোর প্রাকৃতিক ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। পাশাপাশি চলছে জোর পরিচ্ছন্নতা কার্যক্রম।

এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম জানান, কয়েক মাস আগে বিমানবন্দরের ‘এয়ার ও ল্যান্ড সাইডের’ বিভিন্ন খাল ও পুকুরে গাপ্পি মাছ ছাড়া হয়েছে। একই সঙ্গে মশা নিরোধক গাছ যেমন- গাঁদা, লেমন গ্রাস ও তুলসি রোপন করা হয়েছে।

দেশের প্রধান এ বিমানবন্দরে মশার বেশি উৎপাত শুরু হয় মূলত শীতের শেষে। কয়েক মাস সন্ধ্যা নামতেই বিমানবন্দরে মশার আক্রমণ সাংঘাতিক আকার ধারণ করে। নিয়মিত ধোঁয়া, ধূপ, কয়েল ব্যবহার করেও রেহাই মেলে না। উড়োজাহাজে মশা ঢুকে পড়ায় ফ্লাইট দেরি হওয়ার মত ঘটনার নজিরও আছে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়