×

জাতীয়

বনানী থানার ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০২২, ০৪:৩২ পিএম

রাজধানীর বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়াসহ আওয়ামী লীগের ১৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন বিএনপি নেতা তাবিথ আউয়াল।

সোমবার (৭ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতে মামলাটি করেন তাবিথ। তাবিথ আউয়ালের আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন ও আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার এ তথ্য জানান।

মামলার আবেদনে যাদের আসামি করা হয়েছে, বনানি থানার ওসি নূরে আজম মিয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের সহ-সভাপতি কাদের খান, বনানী থানা আওয়ামীলীগের সাবেক সহ- সভাপতি জসিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, বনানী থানা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, বনানী থানা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান, সহ-সভাপতি ও ২০ নং ওয়ার্ড কাউন্সিলর নাছির, শ্রমিক লীগ কর্মী বাবু, শফিক, বনানী থানার যুবলীগ কর্মী শ্যামল, দোলন, রনি, ববি, সাগর, মামুন ও ফারুক। এছাড়া আরো ২০০-৩০০ জনকে অজ্ঞাত করে আসামি করা হয়েছে। এছাড়া বনানী থানার আরো ২০-৩০ জন পুলিশ সদস্যকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বিদ্যুৎ গ্যাস, ডিজেল, সারসহ নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের মূল্য বৃদ্ধিসহ দলীয় তিন নেতার নিহত হওয়ার প্রতিবাদে গত ১৭ সেপ্টেম্বর গুলশান ২ এর গোলচত্বরে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করে। এসময় কর্মসূচিতে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগের নেতাকর্মীরা হামলা করে। এসময় বাদি বিএনপির নির্বাহী কমিটি সদস্য তাবিথ আউয়াল শান্তিপূর্ণ মোমবাতি প্রজ্বলন কর্মসূচির নিশ্চিতের জন্য বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অনুরোধ করেন। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী কোন পদক্ষেপ নেয় নি। এরপর আওয়ামী লীগের হামলায় তাবিথ আউয়ালসহ বিএনপির অনেকে গুরুতর আহত হন। তাই এ অভিযোগে মামলা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App