সিঙ্গাইরে সাড়ে তিন লাখ টাকার হেরোইনসহ গ্রেপ্তার ৩

আগের সংবাদ

ঝুলে গেল সমন্বিত তিস্তা প্রকল্প

পরের সংবাদ

ছাঁটাইয়ের পথে ফেসবুকও

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ , ১২:২৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৭, ২০২২ , ১২:২৪ অপরাহ্ণ

টুইটারের পর ফেসবুকও ছাঁটাইয়ের পথ ধরেছে। অর্থাৎ এবার বড়সড় কর্মী ছাঁটাই শুরু করতে যাচ্ছে ফেসবুকের প্যারেন্ট সংস্থা মেটা। এই ছাঁটাই কার্যক্রম শুরু হতে পারে চলতি সপ্তাহেই এবং হাজার হাজার কর্মীকে প্রভাবিত করতে পারে এই প্রক্রিয়া।

মেটা প্ল্যাটফর্ম ইনকর্পোরেটেড এই সপ্তাহে বড় আকারের ছাঁটাই শুরুর পরিকল্পনা করছে। এতে করে হাজার হাজার কর্মচারী প্রভাবিত হবে। বিষয়টি সম্পর্কে জানেন এমন ব্যক্তিদের উদ্ধৃত করে সংবাদমাধ্যমটি জানিয়েছে, বুধবারের মধ্যে ছাঁটাই ঘোষণার পরিকল্পনা রয়েছে মেটা কর্তৃপক্ষের। খবর রয়টার্সের।

চলতি সপ্তাহের বুধবারের মধ্যেই মেটা থেকে ছাঁটাইয়ের ঘোষণা হতে পারে। তবে এই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে কোনো মন্তব্য করতে অস্বীকার করেছে মেটা কর্তৃপক্ষ।

গত অক্টোবর মাসে চলতি বছরে ক্ষতির হিসাব দিয়েছিলো মেটা। এতে বলা হয়েছিলো, সংস্থার স্টক মার্কেট ভ্যালু অনেক কমে গেছে। বড়সড় ক্ষতির সম্মুখীন হয়েছে ফেসবুকের প্যারেন্ট এই সংস্থা। এমনকি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের মতো প্লাটফর্মগুলোতে নতুন কর্মী নিয়োগও স্থগিত রাখতে হয়েছে। অনেক ক্ষেত্রে ব্যয়ের লাগামও টেনেছেন জাকারবার্গ। আর এসবের পরিপ্রেক্ষিতেই মেটায় এই গণছাঁটাই হতে পারে বলে মনে করছেন অনেকে।

আরও পড়ুন: টুইটার ছাড়ছেন ব্যবহারকারীরা

এর আগে টুইটারের মালিকানা হাতে নেয়ার পর গত শুক্রবার সংস্থাটিতে ব্যাপক কর্মী ছাঁটাই করেছিলেন ইলেক্ট্রনিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। অন্য এক খবরে বলা হয়েছে, ইলন মাস্ক মালিকানা হাতে নেয়ার পর থেকে টুইটার ছাড়তে শুরু করেছেন ব্যবহারকারীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়