×

জাতীয়

বাংলাদেশে স্বচ্ছ নির্বাচনে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২২, ১০:১১ পিএম

বাংলাদেশে স্বচ্ছ নির্বাচনে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার। ছবি: সংগৃহীত

বাংলাদেশকে অবাধ ও স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র সকল ধরনের সহযোগিতা করবে বলে মন্তব্য করেছেন ঢাকায় সফররত মার্কিন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার।

রবিবার (৬ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব, আমেরিকা ও মিয়ানমার অনুবিভাগের মহাপরিচালকদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি বলেন, সুশীল সমাজ, সরকারি কর্মকর্তা সকলের সঙ্গে আলোচনা করতে এসেছি। বাংলাদেশে এসেছি একত্রে কাজ করার বিষয়ে কথা বলতে। এসেছি রোহিঙ্গা নিয়ে আলোচনা করতে। পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমুদ্রে নিরাপত্তা নিয়ে আলোচনা করেছি। মাছ শিকারসহ এর অন্যান্য খাতে কিভাবে এ অঞ্চল ও বাংলাদেশের সঙ্গে সহযোগিতার মাধ্যমে কাজ করতে পারি সে বিষয়েও কথা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে বেশ কয়েকটি বৈঠকের বিষয়ে তিনি বলেন, দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সেখানেও বাংলাদেশের নির্বাচনে যুক্তরাষ্ট্রের সহযোগিতার বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া শ্রম সংস্কারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

অবাধ ও স্বচ্ছ নির্বাচনে কীভাবে সহযোগিতা করবে যুক্তরাষ্ট্র- জানতে চাইলে আফরিন আক্তার বলেন, আমাদের মার্কিন সহযোগী সংস্থা ইউএসএআইডি বাংলাদেশের সুশীল সমাজের সঙ্গে এ নিয়ে কাজ করছে। সুশীল সমাজের প্রতিনিধিদের সহযোগিতা করছে অবাধ ও স্বচ্ছ নির্বাচন অনুষ্ঠানে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App