×

জাতীয়

বরিশালে ইশরাকের গাড়িবহরে হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২২, ০৯:৩৭ এএম

বরিশালে ইশরাকের গাড়িবহরে হামলা

শনিবার বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে যুবলীগের হামলার শিকার হন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এ সময় পাল্টা হামলা করে বিএনপি নেতাকর্মীরাও। ছবি: ভোরের কাগজ

বরিশাল বিএনপির সমাবেশে যাওয়ার পথে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের গাড়ি বহরে হামলার অভিযোগ পাওয়া গেছে। এসময় বহরে থাকা বেশ কয়েকটি গাড়ি ভাংচুরেরও অভিযোগ পাওয়া গেছে। এতে গাড়িতে থাকা বেশ কয়েকজন নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (৫ নভেম্বর) সকালে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বরিশাল বিএনপির সমাবেশের উদ্দেশ্যে ঢাকা থেকে একটি গাড়ি বহর নিয়ে রওনা হন। ভোরে রওনা হয়ে পথে একাধিকবার বাধার শিকার হয় তার গাড়ি বহর। গাড়ি বহরটি একসময় বরিশালের কাছাকাছি গৌরনদীর মাহিলাড়া বাজারে পৌঁছলে সেখানে হামলা করেন দুর্বৃত্তরা। এতে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন অক্ষত থাকলেও ভাঙচুর করা হয় তার পেছনে থাকা তারই বহরের বেশ কয়েকটি গাড়ি। সেসব গাড়িতে থাকা বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলেও খবর এসেছে।

গাড়ি বহরে হামলার বিষয়টি নিশ্চিত করে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, আমাদের সমাবেশগুলোতে সাধারণ মানুষের অংশগ্রহণ সরকারকে ভীত করেছে। জোয়ার আটকাতে না পেরে সমাবেশস্থলে যাওয়ার পথে পথে স্থানীয় আওয়ামীলীগ-যুবলীগ এবং ছাত্রলীগ দিয়ে বাধার সৃষ্টি করছে, কাপুরুষের মতো রাতের আধারে গাড়িবহরে চোরাগুপ্তা হামলা করে পালিয়ে যাচ্ছে। এর মাধ্যমে আমাদের নেতাকর্মীদের মনে ভীতি সঞ্চারের অপচেষ্টা করছে।কিন্তু আমরা দমে যাবার পাত্র নই। সব বাধা মোকাবেলা করে ঠিকই সমাবেশস্থলে এগিয়ে যাচ্ছি। যত হামলায় করুক না কেন, কোন বাধাই এবার বিএনপি নেতাকর্মীদের দমাতে পারবেনা বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এই বিএনপি নেতা।

বহরে হামলায় বেশ কয়েকজন বিএনপি নেতা আহত হয়েছেন বলেও জানা গেছে। আহতরা হলেন ঢাকা দক্ষিণ বিএনপির ৩৮ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক সহিদুল হক সহিদ, ৩৮ নং ওয়ার্ড বিএনপি নেতা মামুন ভূঁইয়া, রকি, ৩৮ নং ওয়ার্ড বিএনপি নেতা কর্মী মো. রাসেল, মো. বাবুল ও খোকন। ৪০ নং ওয়ার্ড বিএনপি নেতা, ইমরান ৪২ নং ওয়ার্ড যুবদল সদস্য সচিব মাসুদ রানা, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদল নেতা রকি ও আল আমিন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App