×

জাতীয়

দেশ ও জনগণের প্রশ্নে আ. লীগ অবিচল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২২, ০৯:০৯ পিএম

দেশ ও জনগণের প্রশ্নে আ. লীগ অবিচল

শনিবার শিল্পকলা একাডেমিতে বাচসাস নতুন কমিটির অভিষেক ও গুণীজন সম্বর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। ছবি : ভোরের কাগজ

বাচসাস নতুন কমিটির অভিষেক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ গণমানুষের দল। সমস্ত রক্তচক্ষু উপেক্ষা করে জন্মলগ্ন থেকে অকুতোভয়ে কাজ করে আসছে এ দলটি। আমরা আপোস করি না, আপোস জানি না, দেশ, জনগণ ও রাষ্ট্রের প্রশ্নে সবসময় অবিচল থাকি।

শনিবার (৫ নভেম্বর) শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সংসদের (বাচসাস) নতুন কমিটির অভিষেক ও গুণীজন সম্বর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ পালিয়ে যাবে বিএনপি নেতাদের এমন মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, পালানোর ইতিহাস বিএনপির। রাজনীতি আর করবেন না- এমন মুচলেকা দিয়ে তাদের নেতা তারেক জিয়া মুচলেকা দিয়ে বিদেশ চলে গেছেন। তার সঙ্গে অনেকেই পালিয়ে গেছেন।

ড. হাছান বলেন, দেশের সবপেশার মানুষের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা এখন অনেক গভীরে প্রোথিত। সেটাই বিএনপির গাত্রদাহ। কারণ তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না

বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশ নিয়ে প্রশ্নে সম্প্রচারমন্ত্রী বলেন, সরকার ও জনগণের সম্পত্তি ধ্বংস করা থেকে বিএনপি যদি বিরত থাকে তাহলে তাদের সভা-সমাবেশ নিয়ে আমাদের আপত্তি নেই। তিনি বলেন, আমরা যখন বিরোধী দলে ছিলাম, তখন আওয়ামী লীগ অফিসের দুইপাশে কাঁটাতারের স্থায়ী বেড়া ছিল, বাইরে আমাদের যেতে দেয়া হতো না। আমাদের দলের শতশত নেতকর্মীকে হত্যা করেছিল। কিন্তু বিএনপির সমাবেশে একটি পটকাও ফোটে নি।

ড. হাছান বলেন, প্রধানমন্ত্রীর সহযোগিতায় বন্ধ হয়ে যাওয়া প্রায় ২০০ সিনেমা হল আবার চালু হয়েছে। তিনি উৎসাহ দিয়ে আমাকে বলেছেন সবাইকে আরো সিনেমা হল নির্মাণের জন্য বলতে। আমরা আশা করি আমাদের সিনেমা শুধু দেশেই সীমাবদ্ধ থাকবে না, খুব সহসাই বিশ্ব অঙ্গনে আরো ভালো জায়গা করে নেবে।

বাচসাস সভাপতি রাজু আলীমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য শফিকুর রহমান, বিএফইউজের সাবেক সভাপতি মোল্লা জালাল, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনা পরিচালক লিয়াকত আলী লাকী, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, একুশে পদকপ্রাপ্ত আলোকচিত্রী পাভেল রহমান, চিত্রনায়ক ওমর সানী ও বাচসাস সাধারণ সম্পাদক রিমন মাহফুজ।

বাচসাস সম্মাননা-২০২২ এ ভূষিত হন সাহিত্যনির্ভর চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য রাবেয়া খাতুন (মরণোত্তর), সাহিত্যনির্ভর চলচ্চিত্রে বিশেষ অবদানের সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক (মরণোত্তর), একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার (মরণোত্তর), বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী (মরণোত্তর), সাহিত্যনির্ভর চলচ্চিত্রে বিশেষ অবদানে কথাসাহিত্যিক সেলিনা হোসেন, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন ইউসুফ, সাংস্কৃতিক জাগরণে অনবদ্য অবদানের জন্য লিয়াকত আলী লাকী, সাহিত্য নির্ভর চলচ্চিত্রে বিশেষ অবদানে আনিসুল হক, নাটক ও চলচ্চিত্রে বিশেষ অবদানে মাসুম রেজা, একুশে পদকপ্রাপ্ত ফটো সাংবাদিক ও বাচসাস সদস্য পাভেল রহমান, চলচ্চিত্র শিল্প ও নিরাপদ সড়ক আন্দোলনের জন্য চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, টিভি সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য মোজাম্মেল বাবু, চলচ্চিত্র প্রযোজনায় বিশেষ অবদানে হাবিবুর রহমান খান, হাসিনা: এ ডটার’স টেল চলচ্চিত্রের জন্য পিপলু আর খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মামুনুর রশীদ, বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক শেখ সাদী খান, চারুশিল্পী, অভিনয় ও নির্দেশনায় আফজাল হোসেন, চলচ্চিত্র শিল্পে অবদান রাখার জন্য চিত্রনায়ক শাকিব খান ও সঙ্গীতে বিশেষ অবদান রাখার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী কোনাল ও ইমরান মাহমুদুল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App