×

জাতীয়

ক্ষমতা দখলকারীদের আবার গণতন্ত্র কী: শেখ সেলিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২২, ০৭:০০ পিএম

ক্ষমতা দখলকারীদের আবার গণতন্ত্র কী: শেখ সেলিম

ছবি: ভোরের কাগজ

“যারা ক্যান্টনমেন্টে বসে অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল তাদের আবার গণতন্ত্র কী” বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেন, সেই তারাই বহুবার বঙ্গবন্ধুকন্যাকে হত্যা করতে চেয়েছিল। ২১ আগস্ট আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দিতেই তারেক রহমানের নির্দেশে গ্রেনেড হামলা চালিয়েছিল।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে কুমিল্লা টাউনহল মাঠে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ সেলিম বলেন, বিশ্বের মধ্যে এমন হত্যার নজির নেই। জিয়াউর রহমান খন্দকার মোশতাকদের দিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করিয়েছিল। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে মিনি পাকিস্তান বানাতে চেয়েছিল।

তিনি বলেন, বিএনপি যে গণতন্ত্র চায় সেটা পাকিস্তানের গণতন্ত্র। সেই গণতন্ত্র আর বাংলাদেশে হবে না।

শেখ সেলিম বলেন, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী। আওয়ামী লীগকে চাইলেই নিশ্চিহ্ন করা যাবে না। এই আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আওয়ামী লীগ।

আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, বঙ্গবন্ধুকন্যা খুব হিসাব করে দেশ চালাচ্ছেন। যারা বলছে বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে, তাদের বলতে চাই বাংলাদেশ শ্রীলংকা হবে কেন? বাংলাদেশের কোনো বিদেশি ঋণ নেই। শ্রীলংকার বিদেশি ঋণ আছে। দক্ষিণ এশিয়ার অন্য যেকোনো দেশের চেয়ে বাংলাদেশ ভালো আছে। বাংলাদেশের মানুষ নিশ্চিন্তে থাকবে। আগামী ২০৪১ সালের মধ্যে উচ্চ আয়ের দেশে পরিণত হবে। আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু করেছি, কারোর দয়ায় নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App