×

শিক্ষা

অশোভন আচরণে ঢাবি শিক্ষার্থী বহিস্কৃত 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২২, ০৩:১২ পিএম

অশোভন আচরণে ঢাবি শিক্ষার্থী বহিস্কৃত 

বহিস্কৃত ঢাবি শিক্ষার্থী মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একজন নারী শিক্ষার্থীর সাথে অশোভন আচরণ ও বিশ্ববিদ্যালয়ের আইন ও শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় ঢাবি শিক্ষার্থী মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুলকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। পাশাপাশি কেন তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করা হবে না- এই মর্মে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুল বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৪র্থ বর্ষ ও মাস্টার দ্য সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩১ অক্টোবর মধ্যরাতের পর রাজু ভাস্কর্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর সাথে আইন ও শৃঙ্খলা পরিপন্থী অশোভন আচরণ করায় এবং বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ক্ষুন্ন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুলকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কৃত অপরাধের জন্য কেন তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করা হবে না- এই মর্মে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

এ বিষয়ে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. গোলাম আজমের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে আপাতত কিছু জানেন না বলে জানান।

সাময়িক বহিষ্কারের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম-নীতির বিরুদ্ধে যারা কাজ করেছে অতীতেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছিল। তারই ধারাবাহিকতায় নাজমুলকে সাময়িক বহিষ্কার করা হয়। ভবিষ্যতেও কেউ এরকম কাজ করলে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কঠোর ব্যবস্থা নেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App