×

জাতীয়

রাত পোহালেই সাজেদার শূন্য আসনে উপ-নির্বাচন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২২, ১০:৪৬ পিএম

রাত পোহালেই সাজেদার শূন্য আসনে উপ-নির্বাচন

রাত পোহালেই কাল শনিবার (৫ নভেম্বর) ফরিদপুর -২ (নগরকান্দা-সালথা উপজেলা ও সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন) শূন্য আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ভোটগ্রহণের সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে।কাল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে এ ভোটগ্রহণ।

শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায়  বিষয়টি নিশ্চিত করেছেন সংসদীয় আসনের নির্বাচনের রিটার্নিং অফিসার ও খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ূন কবির।

তিনি বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে।এ নির্বাচনে ১২৩টি ভোট কেন্দ্রে ভোট নেয়া হবে। নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবের ১০টি টিম, ৬ প্লাটুন বিজিবি, বেশকিছু স্ট্রাইকিং ফোর্স, তিনজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহস্রাধিক পুলিশ ছাড়াও আনসার এবং মোবাইল টিম মাঠে কাজ করছে।

১৫ দিনের প্রচার প্রচারণা শেষে ফরিদপুর-২ এর এই উপনির্বাচনে এখন ভোটের অপেক্ষায় ওই এলাকার সাধারণ ভোটাররা। রাত পোহালেই ভোটের লড়াই শুরু হবে।

এর আগে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণা। ইভিএম মেশিনসহ ভোটগ্রহণের প্রয়োজনীয় মালামাল ইতোমধ্যেই কেন্দ্রে পৌঁছে গেছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এতে ভোটার রয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। এর মধ্যে নগরকান্দা উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ৮৭৫। সালথা উপজেলায় ১ লাখ ৩২ হাজার ৪৬০ ও সদরপুরের কৃঞ্চপুর ইউনিয়নে ২৮ হাজার ১৩৭ ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। এ নির্বাচনে ১২৩ ভোট কেন্দ্রের ৮০৬টি ভোট কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম এ ভোটগ্রহণ করা হবে।

নির্বাচনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন, সদ্য প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছোট ছেলে ও আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহাদাব আকবর চৌধুরী লাবু ও বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App