×

পুরনো খবর

ধর্মঘটে ভোগান্তিতে যাত্রীরা, পর্যটক শূন্য কুয়াকাটা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২২, ০৫:২৭ পিএম

ধর্মঘটে ভোগান্তিতে যাত্রীরা, পর্যটক শূন্য কুয়াকাটা

ছবি: সংগৃহীত

পটুয়াখালীসহ দক্ষিণ জনপদে দুই দিনের পরিবহন ধর্মঘট চলছে। মহাসড়কে তিন চাকার বাহন বন্ধের দাবিতে বাস মালিক ও শ্রমিক সংগঠনের আহ্বানে শুক্রবার (৪ নভেম্বর) ভোর ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়। ভোর থেকে পটুয়াখালী থেকে কোনো বাস কোথায়ও ছেড়ে যায়নি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। আর পর্যটকশূন্য হয়ে পড়েছে কুয়াকাটা।

এদিকে বাস বন্ধ থাকায় কুয়াকাটাসহ বিভিন্ন এলাকার যাত্রীরা মোটরসাইকেল ও তিন চাকার বাহনে যার যার গন্তব্যের দিকে ছুটছেন। স্বাভাবিক ভাড়ার চেয়ে যাত্রীদের গুণতে হচ্ছে দ্বিগুণ-তিনগুণ বেশি ভাড়া।

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. রিয়াজ উদ্দিন মৃধা জানান, কুয়াকাটা-পটুয়াখালী-বরিশাল আঞ্চলিক মহাসড়কে ব্যাটারচিালতি মাহেন্দ্র, সিএনজি, অটোবাইক, ইজিবাইকসহ বিভিন্ন ধরণের তিন চাকার বাহন চলছে। আইন ও নিয়মকানুনের তোয়াক্কা না করে দূরপাল্লার পরবিহনরে সঙ্গে পাল্লা দিয়ে সড়ক ও মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে এসব তিন চাকার বাহন। এর ফলে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

উচ্চ আদালতের আদেশ ও সরকারের নির্দেশনা থাকা সত্ত্বেও এসব তিন চাকার বাহন মালিক ও চালকরা মানছেন না। এ কারণে প্রতদিন এই মহাসড়কে দুর্ঘটনা ঘটছে। তাই এ ধর্মঘট আহ্বান করা হয়েছে।

এদিকে সাধারণ যাত্রীদের অনেকে বলছেন, বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশে লোকসমাগম যেন না হয়, সেজন্য বরিশালের মঙ্গে পটুয়াখালীতেও বাস চলাচল বন্ধ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App