×

জাতীয়

টাকা ছিনিয়ে নেয়ায় ৫ চীনার বিরুদ্ধে মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২২, ০৩:০৩ পিএম

টাকা ছিনিয়ে নেয়ায় ৫ চীনার বিরুদ্ধে মামলা

ছবি: সংগৃহীত

অর্ধকোটি টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগে অজ্ঞাতনামা একজনসহ ৫ চায়না নাগরীকের বিরুদ্ধে মামলায় হয়েছে। মামলার আসামীরা হলেন- চেন ইয়াং, ইয়ান লিউ জুন, জাহো ইউকিন ও লিউ জিয়ানু। ঢাকা মহানগর পুলিশের উত্তরা থানায় স্বদেশী ৫ জনের বিরুদ্ধে মামলা করেন অপর চায়না নাগরীক জিলিন।

শুক্রবার (৪ নভেম্বর) ভোরের কাগজকে বিষযটির সত্যতা নিশ্চিত করেন উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মহসীন। তিনি জানান, এ ঘটনায় মামলা হয়েছে। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

মামলার এজহার থেকে জানা যায়, সিউলমার্টে চাকরি করার সময় লি ওয়েন জিং সেখান থেকে নগদ টাকা দিয়ে অনেক পণ্য কেনাকাটা করতো। তখন মামলার বাদী জিলিনের সঙ্গে তার পরিচয় হয়। অনেক পণ্য কেনাকাটা করায় লি ওয়েন জিংকে কম দামে চায়না থেকে পাইকারী পণ্য এনে দিতে পারবে বলে জানায় জিলিন।

এ প্রস্তাবে রাজী হয়ে গেলে চায়নাভিত্তিক সমাজিক যোগাযোগ মাধ্যম উয়ি-চ্যাট একটি গ্রুপের মাধ্যমে চায়না নাগরিক চেন ইয়াংয়ের সঙ্গে পরিচয় হয় জিলিনের। গত ৩১ সেপ্টম্বর মামলার বাদী চায়না হোলসেল মার্কেট থেকে লি ওয়েন জিংয়ের জন্য ৫০ লাখ টাকার পন্য কিনতে চান বলে তাকে জানায়। তখন চেন ইয়ান বাংলা টাকা নিয়ে তার কাছে কাছে থাকা চায়না মুদ্রা দিয়ে পণ্য কিনে দিতে পারবে বলে জানায়। এরই পরিপ্রেক্ষিতে চলতি মাসের পহেলা নভেম্বর উত্তরা পশ্চিম থানাধীন ৩ নং সেক্টরস্থ ৮ নং রোডের ২১ নং বাসার নীচ তলায় অবস্থিত চায়না হোটেল হুয়াজিংয়ে আসার কথা জানান চেন ইয়াং। তবে ওইদিন তিনি না এসে ইয়ান লিউ জুন নামে এক চায়না নাগরীক তার স্ত্রী জাহো ইউকিনকে পাঠায় সে। পরে তারা টাকা নেয়ার জন্য তাড়াহুড়া করতে থাকে। এসব দেখে চেন ইয়াং ছাড়া টাকা দেয়া হবে না জানালে তারা ভয় দেখিয়ে ধাক্কা দিয়ে ৫০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। বাদী জিলিন জানান, অভিযুক্তরা প্রতারক চক্রের সদস্য। তারা কৌশলে প্রতারনার মাধ্যমে ভয় দেখিয়ে বল প্রয়োগ করে তার একাউন্টে আরএমবি না দিয়ে ৫০ লাখ টাকা নিয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App