×

সারাদেশ

জঙ্গিবাদ দমনে পুলিশের নীতি ‘জিরো টলারেন্স’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২২, ১০:৩২ পিএম

জঙ্গিবাদ দমনে পুলিশের নীতি ‘জিরো টলারেন্স’

শুক্রবার সকালে সুনামগঞ্জ শহরের ওয়েজখালী এলাকায় পুলিশ লাইন্সে পুলিশের ক্রীড়া কমপ্লেক্স উদ্বোধনকালে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ছবি: ভোরের কাগজ

জঙ্গিবাদ দমনে পুলিশের নীতি ‘জিরো টলারেন্স’

জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে জিরো টলারেন্স নীতি আছে পুলিশের। জঙ্গিদের উত্থানের সঙ্গে সঙ্গেই গ্রেপ্তার করা হয়। দেশে হলি আর্টিজানে হামলার পর কোনো বড় ধরনের জঙ্গিবাদের ঘটনা ঘটেনি। জঙ্গিবাদ নিয়ন্ত্রণে ঈর্ষনীয় সফলতা অর্জন করেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

শুক্রবার (৪ নভেম্বর) সকালে সুনামগঞ্জ শহরের ওয়েজখালী এলাকায় পুলিশ লাইনসে পুলিশের ক্রীড়া কমপ্লেক্স উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, পার্বত্য এলাকায় অভিযান চলছে। এই অভিযানে কৌশলগত কারণে এ বিষয়ে কিছু বলতে চাই না। অভিযান শেষ হলে সবকিছু জানানো হবে।

ট্যুরিস্ট পুলিশ সংশ্লিষ্ট এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সুনামগঞ্জে ট্যুরিস্ট পুলিশ স্থাপনের জন্য কাজ করা হবে। যাতে পর্যটকরা নিরাপদে পর্যটন কেন্দ্র গুলো ঘুরেফিরে দেখতে পারেন। সুনামগঞ্জ জেলার বিভিন্ন পুলিশ ফাঁড়ি ও থানাগুলোর উন্নয়নে কাজ করা হবে।

এর আগে, আইজিপি সুনামগঞ্জ সদর মডেল থানায় পুলিশ শপিংমল ও ক্যাফে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। পরে পুলিশ লাইন্স মিলনায়তনে এক কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সিলেট রেঞ্জের অতিরিক্ত মহাপরিচালক (ডিআইজিপি) মফিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্, সুনামগঞ্জ র‌্যাব ক্যাম্পের অধিনায়ক লে. কর্নেল সিঞ্চন আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ আবু সাঈদ, মোহাম্মদ সুমন মিয়া ও মোহাম্মদ পারভেজ আলম, নিকুলিন চাকমা, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী ডিআইও-১, আজিজুল ইসলাম, আব্দুল লতিফ তরফদার, ১২ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) জেলা ও উপজেলা ও সিলেট বিভাগীয় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারাও বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App