×

সারাদেশ

ছাত্রলীগের মহড়ায় থমথমে বরিশাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২২, ০৮:৩৮ পিএম

ছাত্রলীগের মহড়ায় থমথমে বরিশাল

বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে ছাত্রলীগের মহড়ায় বরিশালে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ছবি: ভোরের কাগজ

বরিশাল বিএনপির বিভাগীয় গণসমাবেশে অংশ নিতে সমাবেশের একদিন আগেই বরিশালে এসে পৌঁছেছেন বিএনপির কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতৃবৃন্দ।

শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যায় বিমান যোগে বরিশালে এসে পৌঁছেছেন তারা। সমাবেশ স্থলের পাশেই নগরের বান্দ রোডের গ্রান্ড পার্ক হোটেলে উঠেছেন তারা। কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সাবেক সংসদ সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সন্ধ্যার পূর্বে আকাশ পথে বিমানে বরিশাল বিমান বন্দরে এসে পৌঁছান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতৃবৃন্দ।

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, মঈন খান, আমির খসরু মাহমুদ। এসময় বরিশাল বিমানবন্দরে কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অভ্যর্থনা জানান বরিশাল জেলা, মহানগর এবং বিভাগীয় নেতৃবৃন্দ। পরে তাদের মোটরসাইকেলের বহরে বরিশাল নগরীতে নিয়ে আসা হয়।

তবে সমাবেশ সফল করার লক্ষ্যে আগে থেকেই বরিশালে অবস্থান করছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান ও ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদিন, ডা. এজেডএম জাহিদ হাসান, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, হাবিব উন নবী খান সোহেলসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ।

মেজবা উদ্দিন ফরহাদ জানান, ‘ঢাকা থেকে যেসব জ্যেষ্ঠ নেতৃবৃন্দ এসেছেন তারা সমাবেশ স্থল বেলস পার্কের (বঙ্গবন্ধু উদ্যান) পাশেই গ্র্যান্ডপার্ক হোটেলে উঠেছেন। ওই হোটেল থেকেই সরাসরি সমাবেশে যোগ দেবেন তারা। এছাড়া, স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান আমার বাসায় উঠেছেন।

শনিবারের গণসমাবেশে মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্ব করার কথা রয়েছে। এদিকে, আজকেও সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যান লোকে লোকারন্য রয়েছে। মিছিল, শ্লোগানে উত্তপ্ত করে রেখেছে নেতাকর্মীরা।

এদিকে, বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বরিশালে আসা‌র ঠিক আগমুহূর্তে নগরীতে মোটরসাইকেল মহড়া দিয়েছে ছাত্রলীগ। তারা সন্ধ্যা সাতটা পর্যন্ত নগরীর বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ করে। বিকেলে সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যান থেকে নগরীতে সমাবেশ সফল করতে মি‌ছিল করেছে ছাত্রদল। কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহামুদ জুয়েলের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা নগরীতে মি‌ছিল‌টি করেছে। ছাত্রদল, ছাত্রলীগ ও বিএন‌পি নেতাদের এমন অবস্থানে থমথমে প‌রি‌স্থি‌তি বিরাজ করছে ব‌রিশালে।

জেলা ছাত্রলীগের সহসভাপতি সাজ্জাদ সের‌নিয়াবাত বলেন, ব‌রিশালে এক‌ নাটকীয় সমাবেশের আয়োজন করেছে বিএন‌পি। সেই সমাবেশকে কেন্দ্র করে বিভ্রান্ত করা হচ্ছে জনগণকে। সন্ত্রাসী দল বিএন‌পি নগরীতে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা না করতে না পারে সে জন্য আমরা সজাগ রয়েছি।

ব‌রিশাল মহানগর ছাত্রদলের সভাপ‌তি রেজাউল ক‌রিম র‌নি বলেন, কেন্দ্রীয় নেতা‌রা ব‌রিশালে এসেছেন। এবারের আন্দোলন হবে সরকার পতনের আন্দোলন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App