×

খেলা

আফগানদের টার্গেট ১৬৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২২, ০৩:৫৯ পিএম

আফগানদের টার্গেট ১৬৯

ছবি: সংগৃহীত

বড় রানের আশা দিয়েও প্রত্যাশিত রানের দেখা পেলো না অস্ট্রেলিয়া। মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল দুইশ’ রান তোলার আভাস দিচ্ছিলেন বটে। কিন্তু মিডল ও লোয়ার মিডল অর্ডারে দ্রুত উইকেট হারিয়ে আফগানিস্তানের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলেছে বিশ্বকাপের স্বাগতিকরা।

অথচ ম্যাচটি অস্ট্রেলিয়ার জন্য বাঁচা-মরার। যেখানে শুধু জিতলেই হবে না, অস্ট্রেলিয়ার জয়ের ব্যবধানও বড় হওয়া চায়। নয়তো নিউজিল্যান্ড তো বটেই শেষ ম্যাচে জিতলেই নেট রান রেটে শেষ চারে চলে যাবে ইংল্যান্ড। ওই চাপের ম্যাচে ইনজুরির কারণে দলের বাইরে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মিডল অর্ডার ব্যাটার টিম ডেভিড। বাদ দেওয়া হয়েছে মিশেল স্টার্ককেও। খবর ইএসপিএনের।

টস হেরে ব্যাট করতে নেমে পেস অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন ৩ রান করে ফিরে যান। অন্য ওপেনার ডেভিড ওয়ার্নার খেলেন ১৮ বলে পাঁচ চারে ২৫ রানের ইনিংস। তিনে নেমে মিশেল মার্শ ৩০ বলে তিনটি চার ও দুই ছক্কায় ৪৫ রান করেন। দলে সুযোগ পাওয়া স্টিভ স্মিথ (৪) চারে নেমে ব্যর্থ হন।

পাঁচে নামা মার্কোস স্টইনিস ২১ বলে ২৫ রান করে হাত খুলতেই আউট হয়ে যান। তবে ছয়ে নামা ম্যাক্সওয়েল ৩২ বলে হার না মানা ৫৪ রানের ইনিংস খেলেন। তার ব্যাট থেকে ছয়টি চার ও দুটি ছক্কা আসে। দলকে নেতৃত্ব দেওয়া ম্যাথু ওয়েড (৬) ও প্যাট কামিন্সরা (০) ব্যর্থ না হলে দলের রানটা আরও বড় হতো।

আফগানিস্তানের দুই পেসার ফজল হক ফারুকি ও নবিন উল হক দারুণ বোলিং করেছেন। বামহাতি পেসার ফজল ৪ ওভারে ২৯ রানে নেন দুই উইকেট। নবিন উল ৪ ওভারে ২১ রান দিয়ে তুলে নেন তিন উইকেট। এছাড়া স্পিনার রশিদ খান ও মুজিব উর একটি করে উইকেট নেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ব্যাটিংয়ে আফগানিস্তানের সংগ্রহ- ১.২ ওভারে ১১/০।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App