×

আন্তর্জাতিক

আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জোরালো ইঙ্গিত ট্রাম্পের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২২, ০৯:৩২ পিএম

আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জোরালো ইঙ্গিত ট্রাম্পের

আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য মধ্যবর্তী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আবারও ইঙ্গিত দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের দৌড়ে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে তিনি এ পর্যন্ত যতগুলো জোরালো ইঙ্গিত দিয়েছেন তার একটি এটি।

আগামী সপ্তাহে অনুষ্ঠেয় মধ্যবর্তী নির্বাচনের জন্য রিপাবলিকান প্রার্থীদের হয়ে প্রচারণা চালাচ্ছেন ট্রাম্প। এর অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে আইওয়া অঙ্গরাজ্যের সমাবেশে অংশ নিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি ২০২৪ সালের নির্বাচনে ‘খুব, খুব, খুব সম্ভবত’ আবারও প্রতিদ্বন্দ্বিতা করবেন। খবর বিবিসির।

২০২০ সালের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজিত হয়েছেন ট্রাম্প। তবে বারবারই ট্রাম্প ওই নির্বাচনে জালিয়াতির অভিযোগ করে আসছেন। বৃহস্পতিবার রাতে রিপাবলিকান নেতা ট্রাম্প আবারও ভিত্তিহীনভাবে দাবি করেছেন, ২০২০ সালের নির্বাচনে ব্যাপক জালিয়াতির কারণেই তাঁকে হারতে হয়েছে।

ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি দুবার প্রতিদ্বন্দ্বিতা করেছি, দুবার জিতেছি। আর প্রথমবারের চেয়ে দ্বিতীয়বার আমি অনেক বেশি ভালো করেছি। ২০১৬ সালের নির্বাচনে যত ভোট পেয়েছি, তার চেয়ে ২০২০ সালের নির্বাচনে লাখো ভোট বেশি পেয়েছি। এখন পর্যন্ত আমাদের দেশের ইতিহাসে যে কজন ব্যক্তি ক্ষমতাসীন অবস্থায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন, তাঁদের যে কারও চেয়েই অনেক বেশি ভোট পেয়েছি। আর এখন আমাদের দেশকে সফল, নিরাপদ ও মহিমান্বিত করতে আমি খুব, খুব, খুব সম্ভবত আবারও প্রতিদ্বন্দ্বিতা করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App