ইউক্রেনে সেনা পাঠাল যুক্তরাষ্ট্র

আগের সংবাদ

কুশীলবদের মুখোশ উন্মোচনে তদন্ত কমিশন গঠনের দাবি

পরের সংবাদ

ব্রিটেনের রাষ্ট্রদূতকে ডেকে হুঁশিয়ারি রাশিয়ার

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১:৫৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ২:১৪ অপরাহ্ণ

কৃষ্ণসাগরের ক্রিমিয়া উপকূলে মোতায়েন রুশ নৌবহরে ড্রোন হামলা চালাতে ইউক্রেনকে সহযোগিতার বিষয়ে ব্রিটেনকে অভিযুক্ত করেছে রাশিয়া।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দেশটিতে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত ডেবোরা ব্রুনেটকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে রাশিয়া। খবর রয়টার্সের।

গত সপ্তাহে ক্রিমিয়ায় কৃষ্ণ সাগরে রুশ নৌবহরে সিরিজ ড্রোন হামলা হয়। ওই হামলার জন্য ইউক্রেনকে অভিযুক্ত করেছে রাশিয়া। সেইসঙ্গে রাশিয়ার দাবি, এই হামলা চালাতে ইউক্রেনকে সাহায্য করেছে ব্রিটেন।

রাষ্ট্রদূতকে তলব ছাড়াও রাশিয়া ব্রিটেনকে বিপজ্জনক পরিণতির হুঁশিয়ারি দিয়েছে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলছে, ব্রিটেনের এমন সংঘাতমত পদক্ষেপ পরিস্থিতির হুমকির তীব্রতা বাড়াবে এবং এতে করে নজিরবিহীন ও বিপজ্জনক পরিণতি বয়ে আসতে পারে।

এর আগে রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হয়, ব্রিটেনের সেনাবাহিনী ইউক্রেনের বিশেষ বাহিনীকে প্রশিক্ষণ দিয়েছে যার মধ্যে সাগরে নাশকতা অভিযান চালানোর প্রশিক্ষণও আছে।

রাশিয়ায় নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত বৃহস্পতিবার রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে গেলে এক দল ব্যক্তি ব্রিটেন সন্ত্রাসী রাষ্ট্র বলে স্লোগান দিতে থাকে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়