ধর্মঘটে ভোগান্তিতে যাত্রীরা, পর্যটক শূন্য কুয়াকাটা

আগের সংবাদ

কুকুরের কামড়ে শিশুসহ ১১ জন আহত

পরের সংবাদ

অলৌকিকভাবে সেমিফাইনালে যাবে বাংলাদেশ: তাসকিন

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ৫:৩৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ৫:৩৬ অপরাহ্ণ

এখনও অলৌকিকভাবে সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন দেখেন তাসকিন।

পাকিস্তানের কাছে দক্ষিণ আফ্রিকার হেরে যাওয়ার ফলে সুপার টুয়েলভে গ্রুপ-২ এর লড়াই জমজমাট রয়েছে। কাগজে কলমে ‘যদি, কিন্তুর’ ওপর নির্ভর করে এখন শুধু চার দলেরই সেমিফাইনালে ওঠার সুযোগ রয়েছে। বাংলাদেশের জন্যও সেই সুযোগ রয়েছে; শেষ ম্যাচে নিজেদের জয় নিশ্চিত করতে পারলে আর অন্যরা হারলে খুলে যেতে পারে শেষ চারের দরজা।

আর সেই অলৌকিক জয়ই সৃষ্টিকর্তার কাছে চেয়ে বসলেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ।

শুক্রবার (৪ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এই গ্রুপের বেশিরভাগ ম্যাচই কিন্তু উত্তেজনাপূর্ণ হচ্ছে। তো এখনও কিন্তু যেকোনো কিছু হতে পারে। মিরাকল (অলৌকিকভাবে) হলেও হয়ে যেতে পারে।

সমীকরণ কী বলছে? সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভারত। শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে পারলেই তারা সেমিফাইনালে। ৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা লড়বে নেদারল্যান্ডসের বিপক্ষে। জিতলে তারাও সেমিফাইনাল। বাকি দলগুলো শেষ ম্যাচ জিতলেও আর সুযোগ থাকবে না।

যদি তারা হেরে যায় তাহলে লড়াই জমজমাট হবে। পাকিস্তান-বাংলাদেশের মধ্যে যেই জিতবে তাদের সুযোগ চলে আসবে। বাংলাদেশ-পাকিস্তান দুই দলেরই এখন পয়েন্ট সমান চার করে আছে।

অ্যাডিলেডে ৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ। লাল সবুজের দলের লক্ষ্য এখন সেই ম্যাচেই। তাসকিন বলেন, আমাদের লক্ষ্য এখন জয় দিয়ে শেষ করা। কিন্তু মূল লক্ষ্য থাকবে শেষ ম্যাচটা একই স্পিরিট (উদ্যম) নিয়েই খেলার। ভালো খেলে জিততে চাইবো, যদি ম্যাচ জিততে পারি তখন পরে কী হবে, কী হিসাব-নিকাশ; এগুলো পরে দেখা যাবে। আসল লক্ষ্য পরের ম্যাচটা জেতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়