×

সারাদেশ

শরণার্থী কমিশনারের সঙ্গে ইপসা প্রধান নির্বাহীর মতবিনিময়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২, ১০:৫৭ পিএম

শরণার্থী কমিশনারের সঙ্গে ইপসা প্রধান নির্বাহীর মতবিনিময়

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে মতবিনিময় করেন ইপসার প্রধান নির্বাহী। ছবি: ভোরের কাগজ

মানবিক সহায়তা কার্যক্রমের জন্য বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল। সহস্রাব্দ উন্নয়ন লক্ষমাত্রা (এমডিজি) ২০১৫ অর্জনে সাফল্য এবং চলমান টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, ২০৩০ (এসডিজি) এর লক্ষ্য বাস্তবায়নে বাংলাদেশ বিশ্বকে দেখিয়ে দিয়েছে অসম্ভবকে সম্ভব করার মতো অনেক উন্নয়ন এজেন্ডা।

১৯৮৫ সালে জাতিসংঘ ঘোষিত যুব বর্ষে প্রতিষ্ঠা লাভ করে প্রায় তিন যুগের বেশি সময়ব্যাপী বৃহত্তর চট্টগ্রামে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে ইপসা। ২০১৭ সাল থেকে সংগঠনটি জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক (এফডিএমএন) বা রোহিঙ্গা মানবিক সহায়তা কার্যক্রম বাস্তবায়ন করছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার ও যুগ্ম সচিব জনাব মোহাম্মদ মিজানুর রহমানের সঙ্গে ইপসার প্রধান নির্বাহী জনাব মো. আরিফুর রহমান শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার, কক্সবাজার কার্যালয়ে মতবিনিময় সভা হয়।

ইপসার প্রধান নির্বাহী মতবিনিময়কালে ইপসা কর্তৃক বাস্তবায়িত জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক (এফডিএমএন) বা রোহিঙ্গা মানবিক সহায়তা চলমান কার্যক্রমগুলো সম্পর্কে আলোকপাত করেন।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার সরকারের নীতিমালা অনুসরণ ও সমন্বয় করে ইপসা কর্তৃক ধারাবাহিকভাবে বাস্তবায়িত রোহিঙ্গা মানবিক সহায়তা কার্যক্রম ও হোস্ট কমিউনিটির চাহিদাভিত্তিক উন্নয়ন কার্যক্রমসমূহের প্রশংসা করেন।

স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে মানবিক সহায়তা কার্যক্রম বাস্তবায়ন করার জন্য তিনি ইপসা’কে ধন্যবাদ জানান ও এই কার্যক্রমগুলোর ধারাবাহিকতা বজায় রাখা ও সম্প্রসারণে পরামর্শ দেন। মতবিনিময়কালে ইপসার হেড অব রোহিঙ্গা রেসপন্স প্রোগ্রাম ও সহকারী পরিচালক মোহাম্মদ শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App