×

জাতীয়

রংপুর সিটির ভোট ২৭ ডিসেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২, ০১:৩৩ পিএম

রংপুর সিটির ভোট ২৭ ডিসেম্বর

ছবি: সংগৃহীত

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনের তারিখ ঘোষণা করেছে ইসি। আগামী ২৭ ডিসেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হবে রসিক নির্বাচন। ইভিএমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে নবম কমিশন বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে এ কথা জানান নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম। তবে নির্বাচনের পূর্ণাঙ্গ তফসিল আগামী সোমবার ঘোষণা করা হবে। ভোটকেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হবে বলেও জানান তিনি।

তথ্যসূত্র বলছে, সর্বশেষ এই সিটিতে নির্বাচন হয় ২০১৭ সালের ২১ ডিসেম্বর। নির্বাচিত করপোরেশনের প্রথম সভা হয় ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি। যেহেতু কোনো সিটির মেয়াদ ধরা হয় প্রথম সভা থেকে পরবর্তী পাঁচ বছর, তাই এ সিটিতে নির্বাচিতদের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি। আজকের সভায় পাঁচটি পৌরসভাসহ কয়েকটি ইউনিয়ন পরিষদের সাধারণ ও শূন্য আসনের উপনির্বাচনের সিদ্ধান্ত হয়। এদের নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর হবে। পৌরসভাসমূহ হলো রাজশাহীর বাঘা, দিনাজপুরের বিরল, পঞ্চগড়ের বোদা, ফরিদপুরের আলফাডাঙ্গা এবং নাটোরের বনপাড়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App