×

খেলা

পিএসজির জয়, সেভিয়াকে হারালো সিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২, ১০:৪৩ এএম

পিএসজির জয়, সেভিয়াকে হারালো সিটি

ছবি: এএফপি

পিএসজির জয়, সেভিয়াকে হারালো সিটি
পিএসজির জয়, সেভিয়াকে হারালো সিটি

চ্যাম্পিয়নস লিগে সান্ত্বনাটুকু পেল না দলটি। শেষ ম্যাচেও পিএসজির কাছে ২-১ ব্যবধানে হারলো ‘তুরিনের বুড়ি’র জুভেন্টাস। ম্যাচে দারুণ এক গোল করেছেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। রাতের অন্য ম্যাচে সেভিয়াকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

জুভেন্টাসের ভাগ্য লিখে হয়েছিল আগেই। শেষ ম্যাচটি ছিল নিছকই আনুষ্ঠিকতার। তবে সেখানেও জুভেন্টাসের জন্য লেখা ছিল না জয়। ড্রও পেল না ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল।

নিজেদের মাঠে আক্রমণের শুরুটা করেছিল জুভেন্টাসই। পিএসজি রক্ষণকে কয়েকবার পরীক্ষাতেও ফেলে ‘তুরিনের বুড়ি’র দল। তাতে অবশ্য পিএসজি ডিফেন্স তাদের শক্তিমত্তার জানান দিয়েছে। উল্টো ১৩ মিনিটে জুভেন্টাসের জালে গোল করে পিএসজিকে এগিয়ে দেন এমবাপ্পে। পিছিয়ে পড়েও ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে রাখার চেষ্টা করে জুভেন্টাস। একাধিকবার পিএসজি রক্ষণে হুমকিও তৈরি করেছিল তারা। তবে গোল পায়নি জুভেন্টাস।

এই হারে চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে জয় ছাড়াই প্রতিযোগিতা শেষ করেছে জুভেন্টাস। গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে বেনফিকা এবং রানার্সআপ হয়ে পরের পর্বে গেল পিএসজি।

ম্যান সিটির জয়

ম্যানচেস্টার সিটির জালে ৩১ মিনিটে গোল দিয়ে সেভিয়াকে এগিয়ে দেন রাফা মির। এই গোলেই বিরতিতে যায় দুদল। তবে বিরতির পর দারুণভাবে ফিরে আসে ইতিহাদের দল। রিকো লেউসের গোলে ম্যাচে সমতা ফেরায় সিটি। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে অভিষেকেই গোল পেয়েছেন লেউস। নিজের প্রথম গোলের সময় তার বয়স ছিল ১৭ বছর ৩৪৬ দিন। এ যাত্রায় তিনি টপকেছেন করিম বেনজেমাকে। যার বয়স ছিল ১৭ বছর ৩৫২ দিন। এরপর সিটিকে ৮৩ মিনিটে এগিয়ে দেন জুলিয়ান আলাভারেজ। সিটির হয়ে শেষ গোলটি করেন রিয়াদ মাহরজে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App