×

আন্তর্জাতিক

আমাকে হত্যাচেষ্টায় জড়িত পাকিস্তানের প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২, ১০:৩৮ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এ হামলায় জড়িত বলে সন্দেহ করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। দলের লংমার্চে সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ হওয়ার পর হাসপাতালে যাওয়ার আগমুহূর্তে এ কথা বলেন তিনি। ইমরান ঘনিষ্ঠ পিটিআই নেতা আসাদ উমর এক ভিডিও বার্তায় এই তথ্য জানান।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) করাচি থেকে ইসলামাবাদ যাওয়ার পথে ওয়াজিরাবাদের গুজরানওয়ালার আল্লাহ হো চকের কাছে ইমরান খানের ওপর গুলি চালানো হয়। এ সময় দিগ্বিদিক ছোটাছুটি ও হুড়োহুড়ি করতে থাকেন নেতাকর্মীরা। খবর জি নিউজ, ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমসের।

ভিডিও বার্তায় তিনি বলেন, ইমরান খান আমাকে বলেছেন যে, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও মেজর জেনারেল ফয়সাল এ ঘটনায় জড়িত থাকতে পারেন। ইমরান খান তার পক্ষ থেকে জাতিকে এ তথ্য জানানোর জন্য অনুরোধ করেছেন। এমনকি তার কাছে এর আগে এ সংক্রান্ত কিছু তথ্যও আসে বলেনও জানান ইমরান খান।

হামলার পর আহত ইমরান বলেছেন, ‘আল্লাহ আমাকে আরও একটি জীবন দিয়েছেন।’ এই বার্তা তিনি হাসপাতালে যাওয়ার আগে দিয়েছেন বলে তার দলের নেতাকর্মীরা গণমাধ্যমকে জানিয়েছেন। এ সময় ইমরান বলেছেন, ‘ইনশাল্লাহ, আমি ফের লড়াই করে ফিরব।’

এদিকে, তার ওপর হামলার ঘটনায় পাকিস্তানজুড়ে প্রতিবাদ শুরু করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাকর্মীরা।

বলো টিভিকে পিটিআই নেতা ইমরান ইসমাইল জানান, যখন হামলা হয়, তখন আমি ইমরান খানের পাশে ছিলাম। হামলাকারী ছিল একেবারে কনটেইনারের সামনে এবং তার হাতে ছিল একে-৪৭ রাইফেল। এটি ছিল সরাসরি গুলিবর্ষণ। ভয় দেখানোর জন্য নয়, গুলি ছোড়া হয়েছে হত্যা করার জন্য। তিনি বলেন, ইমরান খানের পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে।

তিনি আরও বলেন, ‘আততায়ী’ সাবেক প্রধানমন্ত্রীকে বা তার কোনো সমর্থককে ভয় দেখাতে ব্যর্থ হয়েছে।

টুইটারে পিটিআই নেতা ফারুখ হাবিব লিখেছেন, ইমরান খান আহত হয়েছেন। গোটা জাতি তার জন্য প্রার্থনা করছে। আল্লাহ তাকে রক্ষা করুন।

পুলিশ জানায়, হামলায় ইমরান খানের পায়ে তিনটি গুলি লেগে। তাৎক্ষণিকভাবে স্থানীয় হাসপাতালে ভর্তি ও জরুরি অস্ত্রোপচার করা হয়েছে তাকে। এখন শঙ্কামুক্ত আছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App