ফেক ফিল্ডিং নিয়ে অভিযোগ করবে বিসিবি

আগের সংবাদ

গরু চুরির মামলায় ছাত্রলীগ নেত্রী কারাগারে

পরের সংবাদ

ইমরান খান গুলিবিদ্ধ (ভিডিও)

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ৫:৫৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ৭:৫৮ অপরাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। তবে তার অবস্থা আশংকাজনক নয়। পায়ে গুলিবিদ্ধ অবস্থায় পিটিআই চেয়ারম্যানকে হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, গুলিবর্ষণকারী অজ্ঞাত ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দেশটির পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদের আল্লাহ হো চকের নিকটবর্তী র‌্যালি চলাকালে ইমরান খানের কন্টেইনারে গুলি চালায় অজ্ঞাত হামলাকারীরা। এতে পায়ে তিনটি গুলি লাগে তার। খবর ডন, এনডিটিভির।

ইমরানকে লক্ষ্য করে গুলি চালানোর সেই মুহূর্তের ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, কী ভাবে গুলি খেয়ে ট্রাকের উপরেই পড়ে গিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

 

পিটিআইয়ের লং মার্চে ইমরান খান ও তার পায়ে গুলি করা ব্যক্তি। তার দল পিটিআই-এর সাইট থেকে ছবিটি নেয়া।

ইমরান খানের ডান পায়ে একাধিক গুলি লেগেছে বলে খবর। ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি ট্রাকে দাঁড়িয়ে জনতার উদ্দেশে হাত নাড়তে নাড়তে এগিয়ে আসছিলেন ইমরান। রাস্তা তখন লোকে লোকারণ্য। নেপথ্যে বাজনার শব্দ। হঠাৎ সেই শব্দকে ভেদ করে গুলির শব্দ শোনা যায়। এলোপাথাড়ি গুলি চালানো হয় ইমরানকে লক্ষ্য করে। ট্রাকের মাথায় দাঁড়িয়ে সবে তখন জনতার দিকে হাত তুলেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। গুলির শব্দ হওয়া মাত্র তাঁকে ট্রাকের উপর লুটিয়ে পড়তে দেখা গিয়েছে।

ইমরানের সঙ্গে ট্রাকে আরও যাঁরা ছিলেন, সকলেই গুলির শব্দ শুনে নিচু হয়ে বসে পড়েন। ঘটনাস্থলে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়। ২২ সেকেন্ডের এই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

হামলায় ইমরান খান ছাড়াও আহত হয়েছেন আরও দুজন। তারা হলেন সিনেটর ফয়সাল জাভেদ ও আহমেদ চাত্তা। এ ঘটনায় এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

পিটিআই নেতা ইমরান ইসমাইল বলেছেন, ‘ইমরান খানের পায়ে তিনটি গুলি লেগেছে।’ তিনি বলেন, ‘হামলার সময় তিনি ইমরান খানের পাশেই ছিল।’ হামলায় ফয়সাল আহমেদও আহত হয়েছেন বলে জানান তিনি।

তবে ইমরান খানের আহতের বিষয়টি গুরুতর নয় বলে প্রতিবেদনে বলা হয়েছে। বর্তমানে ইমরান খানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

উদ্ধার কর্মকর্তারা জিও নিউজকে বলেছেন, ‘গুলিতে অন্তত চার থেকে পাঁচজন পিটিআই নেতা আহত হয়েছেন। ’

এ ঘটনার পরপরই সমাবেশ বন্ধ হয়ে যায় এবং ওই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আগাম নির্বাচনের দাবিতে বিভিন্ন শহরে সমাবেশের ঘোষণা দিয়েছেন সাবেক এ প্রধানমন্ত্রী। এরই মধ্যে ইসলামাবাদে লংমার্চও করেছেন। সেখানে সেনাবাহিনীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের নানা অভিযোগ তোলেন তিনি।

টিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়