×

তথ্যপ্রযুক্তি

পরিচালনা পর্ষদ ভেঙে দিয়ে ইলন নিজেই সিইও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২২, ০১:১৬ পিএম

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কাজ করবেন। সোমবার (৩১ অক্টোবর) দাখিল করা এক নথিতে মাস্ক এ কথা বলেছেন। খবর রয়টার্সের।

ওইদিন দাখিল করা আরেক নথি থেকে জানা যায়, টুইটারের মালিকানা গ্রহণের পর বিশ্বের শীর্ষ ধনী মাস্ক কোম্পানিটির একমাত্র পরিচালক হয়েছেন। মালিকানা বদলের আগে টুইটারের বোর্ডে নয়জন পরিচালক ছিলেন। কিন্তু এখন তাদের কেউ আর বোর্ডে নেই। অর্থাৎ টুইটারের আগের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন মাস্ক। তারপর নিজেই হয়েছেন কোম্পানির বোর্ডের একমাত্র পরিচালক।

গত ২৭ অক্টোবর টুইটারের মালিকানা গ্রহণ করেন যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান মাস্ক। তিনি ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনেন।

টুইটারের মালিকানা গ্রহণের পরই পরাগ আগারওয়ালকে কোম্পানির সিইওর পদ থেকে বরখাস্ত করেন মাস্ক। একই সঙ্গে তিনি কোম্পানির আরো কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন। এরমধ্যে রয়েছেন প্রধান আর্থিক কর্মকর্তা নেড সিগাল ও আইন-নীতিমালাবিষয়ক প্রধান বিজয়া গাড্ডে।

সামাজিক যোগাযোগমাধ্যমটি অধিগ্রহণের আনুষ্ঠানিক ঘোষণার আগে মাস্ক তার টুইটার প্রোফাইলের পরিচিতিতে (বায়ো) বদল আনেন। তিনি নিজের পরিচিতি হিসেবে লেখেন, ‘চিফ টুইট’। এখন মাস্ক জানালেন, তিনি টুইটারের সিইওর দায়িত্ব পালন করবেন।

মাস্ক ঠিক কত দিন সিইও হিসেবে থাকতে পারেন, তিনি পরবর্তী সময়ে অন্য কাউকে এই পদে নিয়োগ দিতে পারেন কিনা, সে বিষয়ে গতকাল কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে টুইটার। এদিকে টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দেয়া নিয়ে একটি টুইট করেছেন মাস্ক। এই টুইটে তিনি বলেছেন, পরিচালনা পর্ষদ ভেঙে দেয়ার পদক্ষেপটি অস্থায়ী। তবে এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু বলেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App