×

জাতীয়

নয়া পল্টনে বিচারপতি মানিকের গাড়িতে হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২২, ০৮:২২ পিএম

নয়া পল্টনে বিচারপতি মানিকের গাড়িতে হামলা

আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক। ছবি: সংগৃহীত

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের গাড়িতে হামলার ঘটনা ঘটেছে।

বুধবার (২ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়া পল্টন এলাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের অদূরে ওই ঘটনা ঘটে। ওই সময় তিনি গাড়িতে থাকলেও অক্ষত ছিলেন। হামলাকারীরা তার গাড়ি ভাংচুর ও নিরাপত্তাকর্মীকে মারধর করে।

শামসুদ্দিন চৌধুরী মানিক সাংবাদিকদের বলেছেন, বিএনপির মিছিল থেকে তার ওপর হামলা করা হয়। ‘মানিক যায়, ধরো’ বলেই ২০-৩০ জন তাকে আক্রমণ করে। তখন গানম্যান এগিয়ে গেলেও তাকেও মারধর করা হয়। গাড়িতে ভাংচুর চালানো হয়। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে পুলিশ জানায়, অবসরপ্রাপ্ত বিচারপতি মানিক ফকিরাপুল মোড় থেকে নাইটিংগেল মোড়ের দিকে যাচ্ছিলেন। ঘটনার সময়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে বিএনপির সমাবেশ চলছিল। তখন এক লেন ধরে গাড়ি চললেও দীর্ঘ অপেক্ষার পর তার গাড়ি ফেরত যেতে ঘোরানো হচ্ছিল। ওই সময়ে একদল লোক গাড়িতে ইট-পাটকেল ছুঁড়তে শুরু করে। এতে তার গানম্যান গাড়ি থেকে নেমে বাধা দিলে তাকে মারধর করা হয়। পরে গাড়িটি চলে যায়।

পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খান জানান, ঘটনাটি গানম্যান পুলিশকে জানিয়েছে। বিএনপির সমাবেশ চলার সময়ে ওই হামলা হয়। ওই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App