×

খেলা

নেদারল্যান্ডসের বিপক্ষে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২২, ১০:৪৮ এএম

নেদারল্যান্ডসের বিপক্ষে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

ছবি: এএফপি

নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে মাঠে নেমেছে জিম্বাবুয়ে। সেমিতে যেতে আজকের ম্যাচ জিততেই হবে জিম্বাবুয়েকে। বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেডের ওভালে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

অন্যদিকে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে ডাচরা। তবু তারা চান অন্তত একটি ম্যাচে জয়ের স্বাদ নিতে। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে নিশ্চিত হার থেকে রক্ষা পায় জিম্বাবুয়ে। বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ায় ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে তারা।

পরের ম্যাচে বড় চমক দেখায় জিম্বাবুয়ে। হট ফেভারিট পাকিস্তানকে ১ রানে হারিয়ে দেন আরভিন-রাজারাগ তৃতীয় ম্যাচে বাংলাদেশের সঙ্গে আর পারেনি জিম্বাবুয়ে। ৩ রানে ম্যাচ হেরে যায় দলটি। তিন খেলা শেষে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে এখন জিম্বাবুয়ে। সমানসংখ্যক ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৫, ভারত-বাংলাদেশের সংগ্রহ ৪ পয়েন্ট করে।

নেদারল্যান্ডসের বিপক্ষে জিতলে দক্ষিণ আফ্রিকার সমান পয়েন্ট হবে জিম্বাবুয়ের। তখন অন্যান্য দলের ফলের দিকে তাকিয়ে থাকতে হবে জিম্বাবুয়েকে।এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে চারবার মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস। জিম্বাবুয়ের জয় দুটিতে ও নেদারল্যান্ডসের জয় একটিতে।

একটি ম্যাচ টাই হয়। টাই ম্যাচে সুপার ওভারে জয় পায় জিম্বাবুয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ফাইনালে সর্বশেষ দেখা হয়েছিল জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের। ফাইনালে ৩৭ রানে জিতেছিল জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে একাদশ

ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, টেন্ডাই চাতারা, ব্রাডলি ইভান্স, লুক জঙ্গি, ক্লাইভ মাডান্ডে, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদাজা, টনি মুনিয়োঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও শন উইলিয়ামস।

নেদারল্যান্ডস একাদশ

স্কট এডওয়াডর্স (অধিনায়ক, উইকেটরক্ষক), কলিন অ্যাকারম্যান, শারিজ আহমেদ, লোগান ভ্যান বেক, টম কুপার, ব্র্যান্ডন গ্লোভার, টিম ভ্যান ডার গুগেন, ফ্রেড ক্লাসেন, বাস ডি লিডে, পল ভ্যান মিকেরেন, রোয়েলফ ভ্যান ডার মারওয়ে, স্টেফান মাইবার্গ, তেজা নিদামানুরু, ম্যাক্স ও’ডাউড, টিম প্রিংলে এবং বিক্রম সিং।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App