×

জাতীয়

বিএনপিকে নির্মূল করা যাবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২২, ০৮:৫১ পিএম

বিএনপিকে নির্মূল করা যাবে না

মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । ছবি : সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার হেফাজতে ইসলামকে যেভাবে নির্মূল করতে চেয়েছিল, সেভাবে জনগণের দল বিএনপিকে নির্মূল করা যাবে না।

মঙ্গলবার (১ নভেম্বর) রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির দশা হেফাজতের মতো হবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে এসব কথা বলেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে প্রধানমন্ত্রীর মন্তব্য নিয়ে মঙ্গলবার আলোচনা হয়। সে প্রসঙ্গ তুলে ফখরুল বলেন, সভা মনে করে এই উক্তি উদ্দেশ্যমূলকভাবে বিরোধী দলের সংবিধানসম্মত গণতান্ত্রিক কর্মসূচিগুলোকে বাধাগ্রস্ত করবার হুমকি।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপির স্থায়ী কমিটি মনে করে ২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের কর্মসূচিকে কেন্দ্র করে এই সরকার যেভাবে অসংখ্য আলেম-ওলামা ও মাদ্রাসার কিশোর ছাত্রদের হত্যা করেছে। পরবর্তীতে অসংখ্য হয়রানিমূলক মামলা দিয়ে অনেককে এখনও কারাগারে আটক রেখেছে, এটা তারই স্বীকারোক্তি।

তিনি বলেন, ২০১৮ সালে আমাদের ১৯ জনের প্রার্থিতা বাতিল করে দিল। তারা আর নির্বাচন করতে পারেনি। একইভাবে এখন যা চলছে, পত্রপত্রিকায় দেখি আমাদের কাদের কতগুলো মামলা আছে এবং সেগুলো ত্বরান্বিত করার দিকে এগোচ্ছে তারা। কয়েকদিন আগে হাইকোর্ট থেকে স্টে করা আব্বাস সাহেবের (বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস) একটি মামলা আবার শুরু হচ্ছে দেখলাম। এভাবে দেখবেন প্রতিটি ক্ষেত্রে তাদের টার্গেট একটা বিএনপিকে নির্মূল করা। সেই কারণেই তারা এসব করছে।

ফখরুল বলেন, কিন্তু পরিণতি কী হবে? মানুষ কিন্তু বিএনপিকে চায়। বিএনপির রাজনীতি মানুষের রাজনীতি। এত অত্যাচার-নির্যাতনের পরও আমি প্রায়ই বলি, ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে। এটাকে তো রোধ করার কোনো উপায় নেই। মনে রাখতে হবে, বিএনপি হচ্ছে পিপলস পার্টি, জনগণের দল। শত চেষ্টা করলেও এ দলকে নির্মূল করা যাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App