×

সারাদেশ

প্রধানমন্ত্রীর ম্যুরালে এমপি ও তার ভাইয়ের ছবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২২, ১০:৫৮ পিএম

প্রধানমন্ত্রীর ম্যুরালে এমপি ও তার ভাইয়ের ছবি

সুনামগঞ্জে ডিজাইন পরিবর্তন করে প্রধানমন্ত্রীর ছবির নিচে স্থানীয় সংসদ সদস্য ও তার ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যানের ছবি বসানো হয়। ছবি : সংগৃহীত

সুনামগঞ্জের মধ্যনগরে সরকারি টাকায় নির্মিত একটি ম্যুরালে একপাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অন্যপাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি থাকার কথা ছিল। তবে ডিজাইন পরিবর্তন করে প্রধানমন্ত্রীর ছবির নিচে স্থানীয় সংসদ সদস্য ও তার ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যানের ছবি বসানোর অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১ নভেম্বর) ওই এলাকা থেকে ডিজাইন বদলের ছবি তুলে একাধিক গণমাধ্যমকর্মীর কাছে পাঠান স্থানীয়রা।

ধর্মপাশা উপজেলা প্রকৌশল কার্যালয়ের একটি সূত্র জানায়, উপজেলা প্রকৌশলী মো. আরিফ উল্লাহ খান চলতি বছরের ২৩ জুন দেয়া চিঠিতে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রানা ট্রেডার্সকে ৩০ দিনের মধ্যে মধ্যনগর ব্রিজ সংলগ্ন স্থানে ম্যুরাল নির্মাণ কাজের কার্যাদেশ দেন। এতে চুক্তিমূল্য ধরা হয় নয় লাখ ৯৯ হাজার ৭২৪ টাকা।

সেখানে দেখা যায় , ম্যুরালের ডিজাইনে একপাশে বঙ্গবন্ধু ও আরেকপাশে কেবল শেখ হাসিনার ছবি রয়েছে। প্রধানমন্ত্রীর ছবির নিচে কোনো অনুমতি ছাড়াই সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন ও তার ভাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকনের ছবি যুক্ত করা হয়েছে।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান রানা ট্রেডার্সের পরিচালক মো. ইজাজুর রহমান রানা বলেন, আমি কাজটি করিনি, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহেব আমার লাইসেন্সটি নিয়ে চুন্নু মিয়া নামে ধর্মপাশার একজনকে দিয়ে কাজটি করিয়েছেন।

কথা বলার জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকনেকে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেননি। পরে ক্ষুদে বার্তা পাঠিয়েও তার সঙ্গে যোগাযোগ করা যায়নি। সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনও ফোন ধরেননি।

ধর্মপাশার ইউএনও মুনতাসির হাসান দাবি করেন, এই বিষয়টি তিনি জানেন না। তিনি বলেন, এভাবে সরকারি টাকায় নির্মিত ডিজাইনের পরিবর্তন করা যায় না। এটি এডিপির বরাদ্দে প্রায় ১০ লাখ টাকায় নির্মাণ করা হয়েছে। এই ডিজাইন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের করা। এটি পরিবর্তন করতে হলে উপজেলা পরিষদের মাসিক সভায় সিদ্ধান্ত নিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ডিজাইন পরিবর্তনের অনুমোদনের জন্য লিখতে হবে। ওখান থেকে অনুমতি পাওয়া গেলেই কেবল ডিজাইন পরিবর্তন করা যায়। আমি কালই (বুধবার) ঠিকাদারকে ডিজাইন মোতাবেক ম্যুরাল নির্মাণ করে দেয়ার জন্য চিঠি পাঠাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App