×

বিনোদন

কলকাতায় ঢাকাই সিনেমা দেখতে দীর্ঘ লাইন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২২, ০৮:২৭ পিএম

কলকাতায় ঢাকাই সিনেমা দেখতে দীর্ঘ লাইন

‘চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ বাংলাদেশের ৩৭টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে।ছবি : সংগৃহীত

‘চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ কলকাতায় শুরু হয়েছে গত শনিবার। বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের ব্যবস্থাপনায় চলচ্চিত্র উৎসবটি চলবে আগামী ২ নভেম্বর পর্যন্ত।

প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত কলকাতার ঐতিহাসিক প্রেক্ষাগৃহ নন্দন-১, ২ ও ৩ হলে বাংলাদেশি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। উৎসবে হাওয়া, পরাণ, গুণিন, বিউটি সার্কাস, শাটল ট্রেনসহ বাংলাদেশের ৩৭টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে।

তৃতীয় দিনেও কলকাতায় বাংলাদেশের চলচ্চিত্র উৎসবে সিনেমা দেখতে দর্শকের ঢল নেমেছে। হলের সামনে দীর্ঘ লাইন দেখা গেছে। শুধু হাওয়া নয় , হাসিনা এ ডটারস টেল থেকে ন ডরাই কিংবা পরাণ তিনবেলায় ছয় শো সব হাউসফুল।

এদিকে শো শুরুর প্রায় তিন ঘণ্টা আগে থেকে নন্দন চত্বরে রোদের মধ্যে ৫০০ মিটার লম্বা দর্শকদের অপেক্ষার লাইন বলে দেয় ভালো বাংলা সিনেমার প্রতি দর্শকদের আগ্রহ কমেনি এতটুকুও। শনিবার প্রথম দিনের পর সেই অর্থে বাংলাদেশি বা টালিউডের কোনো তারকার উপস্থিতি নেই কলকাতার নন্দন চত্বরে। তারপরও শুধু বাংলা ও বাংলাদেশি সিনেমার টানে কলকাতার নন্দন চত্বরে দর্শকদের ভিড় লেগেই রয়েছে।

গণমাধ্যমে দর্শকরা দাবি করেছে, টালিউডের সিনেমার চেয়ে ঢাকাই সিনেমা বাস্তবসম্মত ও সামাজিক। এমনকি অভিনয় দক্ষতায় বাংলাদেশের অভিনেতারাও ভালো করছেন। কিছুক্ষেত্রে গল্প দুর্বল হলেও ক্যামেরার কাজ আন্তর্জাতিকমানের। আর তাই বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে আরও বেশি এবং বেশিসংখ্যক সিনেমা দেখানোর দাবি জানিয়েছেন দর্শকরা। ইতোমধ্যে দর্শকদের চাহিদা মেনে প্রতিদিন আরও একটি করে শো বাড়াতেও বাধ্য হয়েছে কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপদূতাবাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App