×

বিনোদন

ঐশ্বরিয়া রাইয়ের জন্মদিন আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২২, ০৫:০৪ পিএম

ঐশ্বরিয়া রাইয়ের জন্মদিন আজ

ঐশ্বরিয়া রাই বচ্চন

ঐশ্বরিয়া রাইয়ের জন্মদিন আজ

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনের জন্মদিন আজ। মঙ্গলবার (১ নভেম্বর) ৪৯ বছরে পা দিলেন এই অভিনেত্রী।

১৯৭৩ সালে মঙ্গালোরের কর্নাটকে জন্মগ্রহণ করেন ঐশ্বরিয়া। তার বাবা কৃষ্ণরাজ রাই একজন অবসরপ্রাপ্ত সামুদ্রিক জীববিজ্ঞানী। মা বৃন্দা রাই একজন লেখিকা। স্থপতি হওয়ার স্বপ্ন থাকলেও ক্যারিয়ার গড়ে তুলেছেন অভিনয়ে। নবম শ্রেণিতে পড়ার সময় একটি পেনসিলের বিজ্ঞাপনে কাজ করার মাধ্যমে মিডিয়া জগতে পা রাখেন তিনি।

১৯৯৪ সালে তিনি ভারতের প্রতিযোগী হিসেবে মিস ওয়ার্ল্ড-এ অংশ নিয়ে বিশ্বের সেরা সুন্দরীর খেতাব অর্জন করেন তিনি। এর ঠিক তিন বছর পর তামিল সিনেমা ইরুবার’র মাধ্যমে অভিনয় জগতে পথচলা শুরু তার। তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে দেবদাস, মোহাব্বাতে, হাম দিল দে চুকে সানাম, তাল, গুরু, চোখের বালি, অ্যায় দিল হ্যায় মুশকিল, রোবট, ধুম টু, যোধা আকবর ইত্যাদি।

২০০৩ সালে কান চলচ্চিত্র উৎসবে প্রথম ভারতীয় অভিনেত্রী জুরি মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেন ঐশ্বরিয়া। জনপ্রিয়তার কারণে নেদারল্যান্ডসের কেউকেনহফ গার্ডেন্সে তার নামে টিউলিপ ফুলের নাম রাখা হয়েছে। তিনিই প্রথম ভারতীয় অভিনেত্রী যিনি অফরা উইনফ্রের শোতে অংশগ্রহণ করেন। মাদাম তুসোর মিউজিয়ামেও প্রথম বলিউড অভিনেত্রী হিসেবে তার মূর্তি তৈরি হয়েছিল।

পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হওয়া এই অভিনেত্রী অমিতাভপুত্র বলিউড অভিনেতা অভিষেক বচ্চনকে বিয়ে করেন। তাদের সংসারে রয়েছে আরাধ্য নামে একটি ফুটফুটে কন্যাসন্তান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App