×

জাতীয়

১০ জঙ্গির বিরুদ্ধে চার্জগঠন শুনানি পেছালো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২২, ০১:৩২ পিএম

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি বিরোধী অভিযানে গ্রেপ্তার ১০ জনের বিরুদ্ধে মামলার চার্জগঠন শুনানি পেছানো হয়েছে।

সোমবার (৩১ অক্টোবর) ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালতে মামলাটির অধিকতর চার্জশুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু এ মামলার আসামি মুফতি মাওলানা আবুল কাশেম ওরফে বড় হুজুর মারা গেছেন।

আসামিপক্ষের আইনজীবী বিষয়টি আদালতকে জানালে আসামির মৃত্যু সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৪ ডিসেম্বর দিন ধার্য করেন। এ প্রতিবেদন এলে আদালত অধিকতর অভিযোগ গঠন শুনানির জন্য দিন ঠিক করবেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার পারভেজ ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে এ মামলার বাকি আসামিরা হলেন- রাকিকুল হাসান রিগ্যান, সালাহ্ উদ্দিন কামরান, আব্দুর রউফ প্রধান, আসলাম হোসেন ওরফে রাশেদ, শরীফুল ইসলাম ওরফে খালেদ, মামুনুর রশিদ রিপন, আজাদুল কবিরাজ ওরফে হার্টবিট, আব্দুস সবুর খান হাসান ওরফে সোহেল মাহফুজ ওরফে নাসরল্লা হক ও হাদিসুর রহমান সাগর।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৬ জুলাই ভোররাতে রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কের জাহাজ বিল্ডিং বাড়ির পঞ্চম তলায় জঙ্গি বিরোধী অভিযান চালায় পুলিশ। অভিযানে ৯ সন্দেহভাজন জঙ্গি মারা যান। এছাড়া হাসান নামের একজনকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করে পুলিশ। পালিয়ে যান একজন। তারা সবাই জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে জানায় পুলিশ। ওই ঘটনার পরদিন রাতে মিরপুর মডেল থানার পরিদর্শক মো. শাহজাহান আলম বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন। ২০১৮ সালের ৫ ডিসেম্বর ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App