×

জাতীয়

সংসদ শুরুর আধা ঘন্টা পরে সংসদে জাপা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২২, ০৫:১৯ পিএম

সংসদ শুরুর আধা ঘন্টা পরে সংসদে জাপা

ফাইল ছবি

জিএম কাদেরকে সংসদের বিরোধী দলের উপনেতা থেকে নেতা করা ও জাপার চিফ হুইপের পদ থেকে মশিউর রহমান রাঙাকে বহিষ্কারের দাবিতে স্পিকার এখনো ফয়সালা না করার কারণে আজকের জাতীয় সংসদের ২০ তম অধিবেশনের দ্বিতীয় দিনে জাতীয় পার্টির অধিকাংশ এমপিরা এখনো সংসদে যোগ দেননি। তবে সংসদ শুরুর আধা ঘন্টা পর জাপার কিছু সাংসদ জিএম কাদেরের নেতৃত্বে অধিবেশনে যোগ দিয়েছেন।

সোমবার (৩১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। এসময় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন। তবে বিরোধী দল জাপার এমপি রাঙা ছাড়া অন্য কোন সদস্য অধিবেশন শুরুর সময় উপস্থিত ছিলেন না।

তবে বিকাল ৫টা নাগাদ জাপার এমপিরা একে একে বিরোধী দলের অফিসে আসেন, এবং সেখানে সংক্ষিপ্ত বৈঠকের পরে জিএম কাদেরের নেতৃত্বে বিরোধী দলের ১৩-১৪ জন সদস্য সংসদ অধিবেশনে প্রবেশ করেন।

গত ৩ সেপ্টেম্বর রওশন এরশাদকে সরিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরকে বিরোধী দলের নেতা করার জন্য স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে লিখিত প্রস্তাব দিয়েছিলো জাতীয় পার্টির সংসদীয় দল।

কিন্তু প্রায় দুই মাস পার হলেও স্পিকারের কোনো বক্তব্য না আসায় এমন সিদ্ধান্ত নিয়ে বসেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা। এরই পরিপ্রেক্ষিতে স্পিকার তাদের সঙ্গে বৈঠকে বসেন এবং বিষয়টি নিয়ে ভেবে দেখা হবে বলে আশ্বাস দেন।

স্পিকার এ বিষয়ে এখনো কোন প্রজ্ঞাপন জারি না করায় গতকাল রাতে দলটির সহাসচিবসহ ৩ সদস্যের একটি প্রতিনিধি দল স্পিকারের সঙ্গে দেখা করেন। এরপরেও জিএম কাদেরকে নেতা ঘোষণার গেজেট না প্রকাশ করায় তারা সংসদ বর্জনের এ সিদ্ধান্তে একাংশ বহাল আছেন বলে জাপা সূত্রে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App