×

সারাদেশ

মিয়ানমারের সঙ্গে বিজিবির পতাকা বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২২, ১২:০৬ পিএম

মিয়ানমারের সঙ্গে বিজিবির পতাকা বৈঠক

মিয়ানমারের প্রতিনিধিদলকে টেকনাফ জেটি থেকে গাড়িতে করে শাহ পরীর দ্বীপে বিজিবির সীমান্ত চৌকি সংলগ্ন বাংলোতে নেয়া হয়। ছবি: সংগৃহীত

মিয়ানমারের সঙ্গে বিজিবির পতাকা বৈঠক

সীমান্তের উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও মিয়ানমারের সীমান্তরক্ষী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) কক্সবাজারের টেকনাফে পতাকা বৈঠকে বসেছে। ব্যাটালিয়নের কমান্ডার পর্যায়ে বৈঠক রবিবার (৩০ অক্টোবর) সকাল ১০টার দিকে শুরু হয়েছে।

সকাল সোয়া নয়টার দিকে দুটি স্পিডবোটে করে নাফ নদী পাড়ি দিয়ে বিজিপির সাত সদস্যের একটি দল টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিতে পৌঁছায়। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের গাড়িতে করে শাহ্পরীর দ্বীপে বিজিবির সীমান্ত চৌকি–সংলগ্ন বাংলোতে নেওয়া হয়। সেখানেই পতাকা বৈঠক হচ্ছে।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার প্রথম আলোকে বলেন, তার নেতৃত্বে আট সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল বৈঠকে বসবে। তবে মিয়ানমারের প্রতিনিধিদলের পক্ষে কে নেতৃত্ব দেবেন, সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

বিকেল চারটার দিকে টেকনাফ-২ বিজিবির ব্যাটালিয়ন সদরে সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যমকর্মীদের বৈঠকের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App