×

জাতীয়

বাস মালিক ও জবি প্রশাসনের বৈঠক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২২, ০৯:৫৪ পিএম

বাস মালিক ও জবি প্রশাসনের বৈঠক

জবি প্রশাসনের সঙ্গে বাস মালিকদের বৈঠক

বাস মালিক ও জবি প্রশাসনের বৈঠক
বাস মালিক ও জবি প্রশাসনের বৈঠক

সদরঘাটগামী সকল গণপরিবহন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ভাড়া সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টা অর্ধেক নিবে বলে সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে শিক্ষার্থীরা সরকার নির্ধারিত ভাড়ার চার্ট অনুযায়ী অর্ধেক ভাড়া দিবে।

এবিষয়ে আজ রবিবার (৩০ অক্টোবর) বিকাল ৫ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টরবৃন্দ, সদরঘাটগামী বিভিন্ন বাস কোম্পানীর মালিক ও পরিচালকবন্দ, ছাত্র প্রতিনিধি, কোতোয়ালি থানার পুলিশ ও ট্রাফিক পুলিশের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত হয়- অর্ধেক ভাড়া দেয়ার সময় পরিবহন শ্রমিকদের সুবিধার্থে শিক্ষার্থীরা অবশ্যই বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড অথবা আইডি কার্ডের সফট কপি প্রদর্শন করবে; জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলাকায় বাহাদুর শাহ পরিবহন চলতে পারবে না এবং বিশ্ববিদ্যালয়ের গেইটে যেকোন সময় কোন গাড়ি পার্কিং করা যাবে না।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের মধ্যে সোহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার আশ্বাস দেয়া হয়। এছাড়া শিক্ষার্থী এবং পরিবহন শ্রমিকদের মধ্য থেকে যে কেউ কোন ধরণের হয়রানির শিকার হলে প্রক্টর অফিসে অভিযোগ করার জন্য নির্দেশ প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল।

এসময় প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমরা চাই শিক্ষার্থী ও পরিবহণের শ্রমিকদের মধ্যে যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় থাকে। শিক্ষার্থীরা সরকারি চার্ট অনুযায়ী ভাড়া অর্ধেক দিবে। তবে আইডি কার্ড দেখাতে হবে। অন্যদিকে কোন অভিযোগ থাকলে আমাদের কাছে দিলে ব্যবস্থা নেয়া হবে।

সদরঘাটগামী নানা বাসের মালিক ও পরিচালকরা বলেন, আমাদের যারা স্টাফ-শ্রমিকরা রয়েছে তারা নিরক্ষর। কার সঙ্গে কেমন ব্যবহার করতে হবে অনেকে বুঝে না। আমরা সবাইকে নিয়মিত ব্রিফিং করে বলে দিব। বিশ্ববিদ্যালয়ের ছাত্র বললে যেন ভালো ব্যবহার করা হয়। তবে ছাত্ররা যেন আইডি কার্ড দেখায়। না হলে অনেকে মিথ্যা তথ্য দিয়ে ভাড়া কম দেয় বলেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App