×

জাতীয়

নিবন্ধন পেতে গণঅধিকারের আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২২, ০৪:২১ পিএম

নিবন্ধন পেতে গণঅধিকারের আবেদন

রবিবার নির্বাচন কমিশন ভবনে গণঅধিকার পরিষদের নিবন্ধন আবেদন জমা দেন দলটির সদস্যসচিব নুরুল হক নুরু। ছবি: সংগৃহীত

গণঅধিকার পরিষদের নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন দলটির সদস্যসচিব নুরুল হক নুরু। রবিবার (৩০ অক্টোবর) বিকেলে নির্বাচন কমিশন ভবনে গণঅধিকার পরিষদের নিবন্ধন আবেদন জমা দেন তিনি। এসময় দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

গণমাধ্যমে নুরু বলেন, নির্বাচন কমিশন নিয়ে আমাদের কনসার্ন নেই। নির্বাচনকালীন সরকার আমাদের প্রধান বিষয়। আমাদের কাছে নির্বাচন কমিশনের চেয়ে নির্বাচনকালীন সরকারটা গুরুত্বপূর্ণ। আমরা দেখেছি, ২০১৪ এবং ২০১৮ সালে দলীয় সরকারের অধীনে দুটি বিতর্কিত নির্বাচন হয়েছে, যে নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। ভোটকেন্দ্রে কুত্তা-বিলাই-ছাগল দৌড়াদৌড়ি করেছে। কুত্তা-বিলাই-ছাগল দৌড়াদৌড়ি করবে- এ রকম ভোট এবং ভোটের পরিবেশ আমরা চাই না।

তিনি বলেন, জনগণ যেন স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে তাদের জনপ্রতিনিধি নির্বাচন করতে পারে। সেই ধরনের উৎসবমুখর ভোট এবং নির্বাচনের পরিবেশ আমরা চাই। তার জন্য অবশ্যই নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি জানিয়েছি এবং বিরোধীদলগুলো সেই দাবিতে এরই মধ্যে রাজপথে আন্দোলন গড়ে তুলছে। আমরা দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাচ্ছি না এবং যাবো না।

তিনি আরও বলেন, ২০১৪ এবং ২০১৮ সালের মতো বিনাভোটের ও ভোট ডাকাতের নির্বাচন এই দেশে ভবিষ্যতে আর হবে না। আগামীতে সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হবে। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন পরিবেশ তৈরি করলে অবশ্যই আমরা নিবন্ধন পাবো। আমাদের যদি নিবন্ধন থেকে বঞ্চিত করা হয় সেটা অন্যায় করা হবে। অন্যায়ের প্রতিবাদের জন্য তারুণ্যের উত্থান, এই রাজনৈতিক দলের জন্ম। প্রতিবাদের মধ্যদিয়ে আমাদের অধিকার আদায় করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App