×

সারাদেশ

নকল করে বহিষ্কৃত হলের একমাত্র পরীক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২২, ০৭:০৭ পিএম

নকল করে বহিষ্কৃত হলের একমাত্র পরীক্ষার্থী

ফাইল ছবি

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ পরীক্ষায় অংশ নিয়ে ইতিহাস বিষয়ে পরীক্ষা দিচ্ছিলেন এক পরীক্ষার্থী। হলের একমাত্র পরীক্ষার্থী হয়েও নকল করছিলেন তিনি। বিষয়টি ধরে ফেলে ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম নুরুন্নবী। পরীক্ষাকক্ষ ফাঁকা হয়ে যাওয়ায় সবকিছু গুছিয়ে পরীক্ষার দায়িত্বে থাকা শিক্ষকও হল ছেড়ে যান।

শনিবার (২৯ অক্টোবর) ঝিনাইদহ সরকারি কেসি কলেজ পরীক্ষাকেন্দ্রে এ ঘটনা ঘটে।

শিক্ষকরা জানান, বর্তমানে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এইচএসসি ও বিএ পরীক্ষা চলছে। ঝিনাইদহ সরকারি কেসি কলেজ ও ঝিনাইদহ কলেজ কেন্দ্রে এসব পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। শনিবার কেসি কলেজে একজন শিক্ষার্থী বিএ পরীক্ষা দিচ্ছিলেন। সকাল নয়টায় এ পরীক্ষা শুরু হয়। বেলা সাড়ে ১১টার দিকে পরীক্ষাকেন্দ্রে আসেন জেলা প্রশাসকের দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম নুরুন্নবী। তিনি কেন্দ্রে প্রবেশ করেই ওই শিক্ষার্থীর হাতে নকল দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে তাকে বহিষ্কার করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম নুরুন্নবী বলেন, কেসি কলেজ কেন্দ্রে একজনই পরীক্ষার্থী ছিলেন। নকল করার অভিযোগে তাকে বহিষ্কার করা হয়েছে। ম্যাজিস্ট্রেট আসছেন, এমন খবর পরীক্ষার্থীদের দেয়ার অভিযোগে এক শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App