×

সারাদেশ

অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় সাংবাদিকের ওপর হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২২, ১২:০৫ এএম

অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় সাংবাদিকের ওপর হামলা

সাংবাদিক এমবি আলম

নোয়াখালীতে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদ করায় সাংবাদিক এমবি আলমকে (৫০) জননী বাস কর্মচারীদের সন্ত্রাসী হামলা, মারধর ও নিগ্রহের ঘটনায় বাসটিকে আটক করেছে জেলা ট্রাফিক পুলিশ।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে। এদিকে, জেলাস্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা তীব্র নিন্দা ও বাস শ্রমিকের বিচার দাবি করেছেন।

আহত সাংবাদিক এমবি আলম নোয়াখালীর স্থানীয় সাপ্তাহিক চলতি ধারা’র সম্পাদক ও দৈনিক জবাবদিহির প্রতিনিধি।

এমবি আলমের ভাষ্য, শনিবার দুপুরে চাটখিল বাজার থেকে জননী বাস যোগে সপরিবারে মাইজদী আসার পথে হালিমাদীঘি নামক স্থানে বাসচালকের একজন সহযোগী মহিলা যাত্রীদের সঙ্গে অশালীন আচরণ ও অতিরিক্ত ভাড়া আদায় করে। বিষয়টি তার নজরে এলে বাস কর্মচারীর বিরুদ্ধে প্রতিবাদ জানান তিনি। এতে বাস কর্মচারীরা ক্ষিপ্ত হয়ে সাংবাদিক এমবি আলমকে মারধর ও নিগ্রহ করে এবং পরবর্তীতে কিশোর গ্যাংদের ফোনে ডেকে এনে দ্বিতীয় দফায় হামলার চেষ্টা চালায়। পরিস্থিতি বেগতিক দেখে তার স্ত্রী ‘সাংবাদিক’ পরিচয় দিলে বাস যাত্রীরাও এই হামলার প্রতিবাদ করে। বিষয়টি ট্রাফিক পুলিশকে অবহিত করা হলে বাসটি আটক করে তারা।

এ বিষয়ে ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে বাস মালিকদের লোকজনকে আসতে বলা হয়েছে, অন্যথায় তাকে শাস্তির আওতায় আনা হবে। এ ঘটনায় জেলার স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা তীব্র নিন্দা ও বাস শ্রমিকের বিচার দাবি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App