×

শিক্ষা

শিক্ষার্থীদের ১ জানুয়ারিতেই বই দিবো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২, ১১:১২ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের হাতে ১ তারিখে বই তুলে দিতে আমরা বদ্ধপরিকর। বই আমাদের লাগবেই এবং সেটা ১ তারিখেই লাগবে। কারণ সন্তানদের শিক্ষার সঙ্গে জড়িত এ বিষয়ে আপস করার কোনো সুযোগ নেই।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের কাজী বশির মিলনায়তনে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির ৪১তম বার্ষিক সাধারণ সভায় এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, কদিন আগেই যারা কাগজ তৈরি ও বিক্রি করেন তাদের সঙ্গে আমাদের সভা হয়েছে। তাদের আমার দিক থেকে যে বার্তা দেয়ার, তা দিয়েছি। আমি বিশ্বাস করি, তারা তাদের দেয়া কথা রাখবেন এবং আমরা ১ তারিখেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে পারব। তারপরও যদি কেউ কথার খেলাপ করেন, তাহলে তখন আমাদেরও ব্যবস্থা নিতে হবে। ব্যবস্থা নিতে আমরা পিছপা হব না।

মন্ত্রী বলেন, আমরা একটা কষ্টের মধ্য দিয়ে যাচ্ছি। শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বই এমন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। আমরা কোনো বিচ্ছিন্ন দ্বীপে বসবাস করি না। সারা বিশ্ব আজ পরস্পরের ওপর নির্ভরশীল। যুদ্ধের দামামা বাজছে, সেখানে এই মুহূর্তেই আমরা সুসংবাদ পেয়ে যাব, সেটা বলতে পারছি না। কিন্তু আমাদের টিকে থাকতে হবে। সমস্যা নিরসনে যতটুকু ভালো কাজ তা কিন্তু থেমে নেই।

এর আগে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির আয়োজনে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ চত্বরে বইমেলার উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। মূল অনুষ্ঠানে অংশগ্রহণ করে বার্ষিক প্রতিবেদনের মোড়ক উন্মোচন করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App